Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারের এতো আয়!


১১ আগস্ট ২০২০ ১৬:০৪

লিওনেল মেসির ছায়া থেকে বেরিয়ে বছর চারেক আগে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগ জিতবেন, যেটা তাকে বিশ্বসেরা বানাতে সাহায্য করবে- প্রত্যাশা ছিল এমনই। পিএসজিও চ্যাম্পিয়ন্স লিগের অধরা শিরোপাটা ধরতে নেইমারের পেছনে টাকার বস্তা ঢালতে খুব একটা কার্পণ্য করেনি। ব্রাজিলিয়ান তারকাকে বার্সেলোনা থেকে নিয়ে আসতে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে ফরাসি ক্লাবটিকে। কিন্তু নেইমার পিএসজিকে এখনো চ্যাম্পিয়ন্স লিগের সাফল্য এনে দিতে পারেননি। তবে এতে কিন্তু ব্রাজিলিয়ান তারকার আয় কমেনি।

ইতালিয়ান সংবাদমাধ্যম লা গাজেত্তা দেল্লো স্পোর্তের তথ্য বলছে, বেতন-বোনাস হিসেবে নেইমার পিএসজি থেকে বাৎসরিক ৩৬ মিলিয়ন ইউরো আয় করেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৬১ কোটি টাকা! বিজ্ঞাপন, সামাজিক যোগাযোগমাধ্যমের আয় এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি তো আছেই।

এদিকে, এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠা ইতালিয়ান ক্লাব আতালান্তার স্কোয়াডে যতো ফুটবলার আছেন তাদের মোট বাৎসরিক বেতন ৩৩ থেকে ৩৬ মিলিয়ন ইউরো। অর্থাৎ আতালান্তার সব খেলোয়াড় মিলে যে বেতন পান নেইমার একাই তা পান! ইতালিয়ান ও ফরাসি গণমাধ্যমে এই বেতনের তুলনা চলছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালকে সামনে রেখে।

আগামী বৃহস্পতিবার (১৩ আগস্ট) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে পিএসজি ও আতালান্তা। অর্থের ঝনকানি বা মাঠের শক্তি কোনটিতেই পিএসজির ধারেকাছে নেই আতালান্তা। তবুও নেইমার-এমবাপ্পেরা নিশ্চয় নিশ্চিন্তে মাঠে নামবেন না! ফুটবলে অঘটনের উদাহরণ তো অহরহই। চ্যাম্পিয়ন্স লিগের প্রায় প্রতি মৌসুমেই ছোট দলের বড় দলকে হারিয়ে দেওয়া ঘটনা ঘটতে দেখা যায়।

বৃহস্পতিবার আতালান্তাও নিশ্চয় তেমন উদাহরণ তৈরি করতে চাইবে। দুর্দান্ত ফর্মেও আছে ইতালির ক্লাবটি। আতালান্তা সর্বশেষ হেরেছে ১৯ ম্যাচ আগে। এর মধ্যে রোমা, নাপোলিকে হারিয়েছে দলটি। জুভেন্টাসকে জিততে দেয়নি, তুড়িনোর জালে দিয়েছে ৭ গোল। দুর্দান্ত ফর্ম ধরে রেখে একদিন পর নিশ্চয় পিএসজিকে ভড়কে দেওয়া ছক কষছে তৃতীয় স্থানে থেকে ইতালিয়ান সিরি ‘আ’ শেষ করা ক্লাবটি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নেইমার পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর