Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রলির ব্যাটে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড


২২ আগস্ট ২০২০ ০৭:৪২

পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিততে হলে সাউদাম্পটনে হার এড়াতে হবে ইংল্যান্ডকে। এমন সমীকরণে খেলতে নেমে সিরিজের শেষ টেস্টে শুরুটা দারুণ হলো স্বাগতিকদের। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ৩৩২ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। এতে বড় অবদান তরুণ ওপেনার জ্যাক ক্রলির। ১৭১ রান করে অপরাজিত ২২ বছর বয়সী তরুণ। তার সঙ্গে ৮৭ রানে দিন শেষ করেছেন জস বাটলার।

গ্রীষ্মে ক্রলির দলে অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন তুলেছিলেন কেউ কেউ। প্রথম শ্রেণীর ক্রিকেটে গড় যে ত্রিশের ঘড়ে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের চাপে পারফরর্ম করা যে কারও কারও জন্মগত দক্ষতা সেটা প্রমাণ করছেন ক্রলি। নিয়মিতই রান পাচ্ছিলেন, তবে সম্ভবনাময় ইনিংসগুলোকে বড় করতে পারছিলেন না ইংলিশ তরুণ। কাল সেটা পারলেন, সারাদিন দাপুটে ব্যটিং করে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটাকে প্রথম ডাবলের দিকে নিয়ে যাচ্ছেন ক্রলি।

বিজ্ঞাপন

দিনের শুরুটা অবশ্য পাকিস্তানের। প্রথমে বোলিং করতে নেমে পঞ্চম ওভারেই উইকেট পায় সফরকারীরা। ইনিংসের শুরুতে উইকেট এনে দেওয়াটা নিয়মে পরিনত করা শাহিন শাহ আফ্রিদি কাল শুরুতেই ফিরিয়েছেন ররি বার্নসকে (৬)।

তারপর ডম সিবলিকে নিয়ে এগুতে চেয়েছেন ক্রলি। ফর্মে থাকা সিবলি বেশিদূর এগুতে পারেননি। দলীয় ৭৩ রানের মাথায় ইয়াসির শাহর বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ২২ রান করা সিবলি। চারে নেমে বেশিদূর এগুতে পারেননি অধিনায়ক জো রুটও। ১৩ রানের ব্যবধানে রুট (২৯) ও অলে পোপকে (৩) ফিরিয়ে ইংল্যান্ডকে চেপে ধরেন নাসিম শাহ ও ইয়াসির শাহ। তবে পরে সেই চাপ থেকে বেরিয়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন ক্রলি-বাটলার।

বিজ্ঞাপন

দিনের শেষ সেশনে ওয়ানডে মেজাজে রান তুলেছেন দুজন। বেশ কিছু বাজে বল দিয়ে এতে সহযোগিতা করেছেন অবশ্য পাকিস্তানি বোলাররা! শেষ সেশনে ৩৪ ওভারে ১৪৮ রান তুলেছেন ক্রলি-বাটলার। শেষ বেলায় দ্বিতীয় নতুন বল নিয়েও জুটি ভাঙতে পারেনি পাকিস্তান। নতুন বল নেওয়ার পর সাবধানী ব্যাটিংয়ে দিন পার করেছেন স্বাগতিকরা। ইতোমধ্যেই পঞ্চম উইকেটে দুজনের জুটি দুইশ ছাড়িয়ে গেছে (২০৫*)।

ক্রলি ২৬৯ বল খেলে ১৯টি চারের সাহায্যে ১৭১ রান করেছেন। সেঞ্চুরির পথে থাকা বাটলার ১৪৮ বলে নয় চার দুই ছক্কায় ৮৭ রান করেছেন। পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ দুটি, শাহিন আফ্রিদি ও নাসিম শাহ একটি করে উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড ক্রিকেট ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ জ্যাক ক্রলি পাকিস্তান ক্রিকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর