Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমার বললেন, আমরা প্রস্তুত


২২ আগস্ট ২০২০ ১৭:৪৪

২০১৭ সালে সুখের সংসার ছেড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি দিয়েছিলেন নেইমার। লিওনেল মেসি, নেইমার আর লুইস সুয়ারেজকে নিয়ে ‘এমএসএন’ ত্রয়ীকে মনে করা হত বিশ্বসেরা আক্রমণভাগ। মেসি বলেছিলেন, কয়েক মৌসুমের মধ্যেই বার্সেলোনার সিংহাসন বুঝে দিবেন নেইমারকে। ব্রাজিলিয়ান তারকার বেতন-বোনাসও ছিল ঈর্ষণীয়, সাফল্যও পাচ্ছিলেন। তবুও বার্সা ছেড়ে পিএসজিতে গিয়েছিলেন। কারণ একটাই, কোন একটা ক্লাবের মাঠের নেতা হতে চেয়েছেন।

মেসি বার্সেলোনায়, ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে যেভাবে নেতৃত্ব দিচ্ছিলেন তেমন নেতা হতে চেয়েছিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। নেতা হয়ে কোন একটা দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চেয়েছিলেন। দেরিতে হলেও সেই মঞ্চ প্রস্তুত।

গত দুই মৌসুমে তেমন কিছুই করতে না পারলেও এবার নেইমারের কাঁধে চড়েই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জায়গা করে নিয়েছে পিএসজি। অর্থাৎ লিসবানের ফাইনালে বায়ার্ন মিউনিখকে হারাতে পারলেই নেইমারের স্বপ্ন পূরণ! ব্রাজিলিয়ান পোস্টারবয় পারবেন কিনা তা এখনই বাজি ধরে বলা মুশকিল।

কারণ ফাইনালে পিএসজির প্রতিপক্ষ বায়ার্ন যে আছে দুর্দান্ত ফর্মে। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে গলির দলে পরিনত করেছিল জার্মান ক্লাবটি। সেদিন মেসিদের জালে আটবার বল জড়ায় বায়ার্ন। সব মিলিয়ে ফাইনালের আগেই প্রতিপক্ষকে চল্লিশের বেশি গোল দিয়েছে লেভাডফস্কি,মুলাররা। ক্লাবটির সেরা তারকা রবার্ট লেভাডফস্কি আছেন স্বপ্নের ফর্মে। অবশ্য নেইমার বলছেন, তারা প্রস্তুত।

ব্রাজিলিয়ান সুপারস্টার বলেন, ‘আমরা প্রস্তুত। তাদের (বায়ার্ন মিউনিখ) দলে অনেক ভালো ফুটবলার আছেন। আমাদেরও শীর্ষ পর্যায়ে পারফরম্যান্স দেখানোর মতো ফুটবলার আছে। আর আমার মনে হয়, প্যারিসে আসার পরে এবারই আমি সেরা ছন্দে আছি। চ্যাম্পিয়নস লিগ জেতা হবে বিশেষ কিছু। পিএসজির চ্যাম্পিয়নস লিগ জয় হবে ইতিহাস এবং এটা জিততেই আমি প্যারিসে এসেছিলাম।’

বায়ার্নকে কাবু করার অভিজ্ঞতাও কিন্তু আছে নেইমারের। পাঁচ বছর আগে সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে বায়ার্নকে ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল বার্সেলোনা। নেইমার তখন বার্সেলোনায়। দুই লেগে ৩ গোল করে বায়ার্নের বিদয়ে সবচেয়ে বেশি অবদান ছিল ব্রাজিলিয়ান তারকারই। দ্বিতীয় লেগের ম্যাচে জার্মানির ক্লাবটিকে দুমড়ে-মুচড়ে দিয়েছিলেন নেইমার একাই। দেখা যাক, লিসবানে তার পূনরাবৃত্তি ঘটাতে পারেন কিনা!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নেইমার পিএসজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর