Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ মাস পর মুক্তি রোনালদিনহোর


২৫ আগস্ট ২০২০ ১৩:৫৬

অবশেষে ছাড়া পেলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদিনহো। জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে অনুপ্রবেশ করার অপরাধে পাঁচ মাস আটক থাকতে হয়েছে দিনহো এবং তার ভাইকে। গত এপ্রিল থেকে আসুনসিওনের একটি হোটেলে গৃহবন্দি ছিলেন তারা দু’জন। অবশেষে ভাইসহ ‍মুক্তি মিলেছে ৪০ বছর বয়সী সাবেক ব্রাজিলিয়ান এই তারকার।

সোমবার (২৪ আগস্ট) দিনহো এবং তার ভাইকে মুক্তি দিয়েছে প্যারাগুয়ের বিচারক গুস্তাভো আমারিল্লা। তবে মুক্তি মিললেও আইন ভঙ্গের অপরাধে দুই ভাইকে গুণতে হয়েছে ২ লাখ ডলার জরিমানা। যার মধ্যে রোনালদিনহোকে দিতে হবে ৯০ হাজার আর তার ভাইকে দিতে হবে ১ লাখ ১০ হাজার ডলার।

দিনহোকে মুক্তি দেওয়া বিচারক বলেন, মুক্তি পাওয়ার ফলে রোনালদিনহোর ক্ষেত্রে যে কোনো ধরনের ভ্রমণে কোনো বাধা নেই। তবে তিনি যদি নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করেন, তাহলে অবশ্যই তাদের জানাতে হবে। আর এমনটি করতে রোনালদিনহো বাধ্য থাকবেন এক বছর!

রোনালদিনহো পুরোপুরি মুক্ত হলেও তার ভাইয়ের ক্ষেত্রে আছে কিছুটা ভিন্নতা। রবার্তোকে দুই বছরের বিলম্বিত সাজা দিয়েছে আদালত। এর কারণে অপরাধমূলক নথিতে অন্তর্ভুক্ত থাকবেন রবার্তো। এই কারণে রবার্তো ব্রাজিল পৌঁছালে দেশ ছেড়ে যেতে পারবেন না দুই বছর। আর এই সময়ে ব্রাজিলিয়ান কর্তৃপক্ষের কাছে রিও ডি জেনেইরোতে হাজিরাও দিতে হবে তাকে।

প্রসঙ্গত, গত এপ্রিলে রোনালদিনহো প্যারাগুয়েতে গিয়েছিলেন খুদে ফুটবলারদের একটি ফুটবল ক্লিনিক উদ্বোধনের আমন্ত্রণ পেয়ে। তবে প্যারাগুয়েতে প্রবেশের জন্য জাল পাসপোর্ট ব্যবহার করেন দিনহো এবং তার ভাই রবার্তো। আর ধরা পড়ে যান দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর কাছে। আর সেই সময় থেকেই প্যারাগুয়ের এক হোটেলে বন্দি ছিলেন তিনি। অবশেষে জরিমানা গুনে পাঁচ মাস পর নিজ দেশে ফিরতে পারছেন এই কিংবদন্তি ফুটবলার।

কিংবদন্তি রোনালদিনহো ছাড়া পেলেন জেল থেকে মুক্তি ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদিনহো


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর