Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেরা গোল নির্বাচনে উয়েফার ‘ইঁদুর বিড়াল খেলা’


২৯ আগস্ট ২০২০ ১৮:০৪

বর্তমান সময়ের সেরা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগ ইতিহাসের সবচেয়ে সফল দুই ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর এবারের মৌসুমটা ভালো কাটেনি। চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে রোনালদো ৮ ম্যাচ গোল করেছেন ৪টি, মেসি ৩টি। মেসি ৩ গোল করাতে পারলেও রোনালদো গোল করাতে পারেননি একটিও। আসর থেকে দুজনের দলই বাদ পড়েছে আগে ভাগেই। তবে সেরা গোলের পুরস্কার জিতেছেন মেসি-রোনালদো। আর এটা নিয়ে রীতিমতো ইঁদুর বিড়াল খেলাই লক্ষ্য করা গেল।

দুদিন আগে সমর্থকদের ভোটে সেরা নির্বাচিত হয়েছে লিওঁর বিপক্ষে করা রোনালদোর সেই চোখধাঁধানো গোলটি। কাল উয়েফার ‘টেকনিক্যাল অবজারভার্স’ কমিটি সেরা গোল হিসেবে বেছে নিয়েছে নাপোলির বিপক্ষে মেসির করা অসাধারণ গোলটিকে।

মজার ব্যাপার হলো- মেসির গোলটি সমর্থকদের ভোটে সেরা দশেও জায়গা পায়নি! উয়েফা দশটি সুন্দর গোলের ভিডিও টুইটার অ্যাউন্টে পোস্ট করে তার মধ্য থেকে সেরা নির্বাচনের আহ্বান জানিয়েছিল সমর্থকদের। সেই দশ গোলের তালিকায় মেসির গোলটি ছিলই না। ঠিক একইভাবে রোনালদোর গোলটিও উয়েফার ‘টেকনিক্যাল অবজারভার্স’ কমিটির তালিকায় সেরা দশে জায়গা পায়নি!

এক নির্বাচনে সেরা দশের মধ্যে না থাকা গোল অন্য নির্বাচনে সেরা নির্বাচিত হওয়াকে অস্বাভাবিকই বলতে হবে!

লিওঁর বিপক্ষে রোনালদোর গোলটি ছিল শেষ ষোলোর ম্যাচে। সেদিন দুই গোল পেলেও দলকে পরের রাউন্ডে তুলতে পারেননি রোনালদো। পুরস্কার জিতেছে সেই ম্যাচে করা রোনালদোর দ্বিতীয় গোলটা। বক্সের বাইরে বল পেয়ে বাঁকা ভাবে একটু এগিয়ে বাঁ-পায়ের বুলেট গতির শট নিয়েছিলেন সিআর সেভেন। গোলরক্ষক বলে হাত ছোঁয়াতে পারলেও গতির কাছে পরাস্তা হয়েছেন, বল চলে যায় জালে।

মেসির গোলটি ছিল শেষ ষোলোতে। প্রথম লেগে ১-১ গোলে ড্র করা বার্সেলোনা দ্বিতীয় লেগে নাপোলিকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। বার্সেলোনার দ্বিতীয় গোলটি ছিল মেসির।

বক্সের বাইরে বল পেয়ে নাপোলির তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে পড়েন মেসি। বক্সে ঢুকে পড়ে গিয়েছিলেন, বলের নিয়ন্ত্রণও হারিয়ে ফেলেন। তবে ভাগ্যের ছোঁয়ায় আবারও বল পেয়ে যায়। কিন্তু ততোক্ষণে নাপোলির তিন ডিফেন্ডার ঘিরে ধরেছে মেসিকে। আধশোয়া অবস্থাতেই বাঁ-পায়ের বাঁকানো এক শটে বল জালে জড়িয়ে দিয়েছিলেন বার্সেলোনার অধিনায়ক।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ উয়েফার মৌসুম সেরা গোল ক্রিশ্চিয়ানো রোনালদো লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর