Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইফদের প্রতিরোধ ভেস্তে মোহামেডানের হাসি


১০ মার্চ ২০১৮ ১৮:২২

স্টাফ করেসপন্ডেন্ট

৩০৬ রান তাড়া করে একটা দল ১৭১ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে, এরপর কি ম্যাচের ফল নিয়ে সংশয় থাকে? ফতুল্লায় ওই অবস্থা থেকেই যে প্রতিরোধ শুরু করল, সেটাই শাইনপুকুরকে বাঁচিয়ে রাখল আরও অনেকক্ষণ। শেষ পর্যন্ত অবশ্য শেষ রক্ষা হয়নি তাদের, শুভাগত-সাইফদের পাল্টা আক্রমণও বৃথাই গেছে। ৩৫ রানে ম্যাচটা জিতেছে মোহামেডান।

লিগে ৯ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে মোহামেডান ফিরেছে জয়ের ধারায়। আর সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চারে আছে শাইনপুকুর।

৩০৬ রানের লক্ষ্যটা এমনিতেই অনেক বড়। সেটি তাড়া করে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শাইনপুকুর। ২০ ওভারের মধ্যেই ৯৫ রানে হারিয়ে ফেলে ৫ উইকেট। এরপর শুরু শুভাগত হোমের পাল্টা আক্রমণ, ৩২ বলে ৫২ রানের ইনিংসে ছয় মেরেছেন পাঁচটি। কিন্তু দুই রানের মধ্যে আবারও দুই উইকেট হারায় শাইনপুকুর, জয়ের জন্য হাতে তিন উইকেট রেখে তাদের তখনো করতে হতো ১৩৬ রান।

সাইফ ও রায়হান উদ্দিনের ব্যাটে শুরু হলো প্রতিরোধ। দুজন মিলে ৮৬ রান যোগ করলেন ১৬.২ ওভারে। রান রেটটা অবশ্য তখন বেড়ে গেছে অনেক, শেষ চার ওভারে করতে হতো ৫৩ রান। ৫৮ বলে ৩৮ রান করে আউট রায়হান। তবে তখনো টিকে ছিলেন সাইফ উদ্দিন, ৭৫ বলে ৬৮ রান করে শেষ পর্যন্ত আউট হয়ে যান তিনিও। ১১ বল বাকি থাকতে ২৬৮ রানে অলআউট শাইনপুকুর।

মোহামেডানের হয়ে মোহাম্মদ আজিম নিয়েছেন ৪৫ রানে নিয়েছেন ৪ উইকেট, ৬৪ রানে তাইজুল নিয়েছেন তিনটি।

মোহামেডানের ৩০৬ রানের ইনিংসে অবশ্য কোনো সেঞ্চুরি ছিল না। ইরফান শুক্কুর শুরুতেই আহত হয়ে ফিরে যাওয়ার পর দুই ভাই জনি তালুকদার ও রনি তালুকদার এনে দিয়েছেন বড় স্কোরের ভিত। জনি ৩২ রান করলেও রনি ৭৩ বলে করেছেন ৭৭। এরপর ৫২ বলে ৫৫ রান করে রানের গতি ধরে রেখেছেন রকিবুল। তবে মোহামেডানের ইনিংস ৩০০ পার হওয়ার মূল অবদান সাঈদ সরকারের। মাত্র ২৫ বলে ৫৮ রানের বিস্ফোরক ইনিংসে মোহামেডান পেরিয়েছে ৩০০। ম্যাচসেরার পুরস্কারও গেছে তার হাতেই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর