Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চমক দিয়ে সভাপতি পদে মনোনয়নপত্র নিলেন শফিক-বাদল রায়


৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:০০

ঢাকা: দৃশ্যের বাইরে থেকে একেবারে চমক উপহার দিলেন শফিকুল ইসলাম মানিক। বাফুফে নির্বাচন নিয়ে আলোচনার শুরু থেকে এ পর্যন্ত দৃশ্যপটের বাইরে থাকা শেখ জামালের বর্তমান কোচ, সাবেক ফুটবলার ও সংগঠক। স্বতন্ত্রভাবে সভাপতি পদে মনোনয়ন সংগ্রহ করে চমক দিয়ে নির্বাচনের আগে আলোচনার জন্ম দিয়েছে মানিক। এদিকে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র নিয়েছেন জাতীয় দলের সাবেক ফুটবলার বাদল রায়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদ্য বিদায়ী কমিটিতে সহ-সভাপতি পদে ছিলেন বাদল রায়। এদিকে সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়নপত্র সংগহ করেছেন জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার শেখ আসলাম।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) বাফুফে ভবনে এসে নিজেই মনোনয়নপত্র সংগ্রহ করেন শফিকুল ইসলাম মানিক। আর ক’দিন আগে করোনামুক্ত হওয়া বাদল রায় স্বশরীরে উপস্থিত না থাকলে পারলেও প্রতিনিধি পাঠিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বাফুফে নির্বাচনকে সামনে রেখে ৫ সেপ্টেম্বর থেকে মনোনয়নপত্র সংগ্রহের সময় শুরু হয়েছে। আজ মনোনয়নপত্র সংগ্রহ করার শেষ দিন। এ দিনেই সভাপতি পদ থেকে শুরু করে ২১ পদে প্রার্থীতার মনোনয়নপত্র সংগ্রহ করতে লোকে লোকারণ্য হচ্ছে বাফুফে ভবন তা বলার অপেক্ষা রাখে না। সকাল থেকে বাফুফে ভবনজুড়ে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সকাল ১১টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই কার্যক্রম। বাফুফের হিসাব শাখা থেকে মনোনয়ন কেনা যাবে। মনোনয়নপত্রের মূল্য সভাপতি পদের জন্য এক লাখ, সিনিয়র সহ-সভাপতি পদে ৭৫ হাজার, সহ-সভাপতি ৫০ হাজার এবং সদস্য পদের জন্য ২৫ হাজার টাকা (অফেরতযোগ্য)।

৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়া যাবে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। পরদিন মনোনয়নপত্রের ওপর আপত্তি শোনা হবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত, ১১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই (বিকেল ৩টা থেকে), ৮-১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৩ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ ও ব্যালট দেয়া হবে। ৩ অক্টোবর হোটেল সোনারগাঁওয়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম), নির্বাচন (দুপুর ২টা থেকে বেলা ৬টা) ও প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে।

১৩৯ জন কাউন্সিলর একজন করে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি, চারজন সহ-সভাপতি এবং ১৫ জন সদস্যকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন।

আগামী ৩ অক্টোবর আয়োজন হবে এবারের বাফুফে নির্বাচন ও সাধারণ বার্ষিক সভা।

বাদল রায় বাফুফে বাফুফে নির্বাচন বাংলাদেশ ফুটবল ফেডারেশন মনোনয়ন পত্র সংগ্রহ শফিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর