Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিপিএলে অপরাজিত চ্যাম্পিয়ন ত্রিনবাগো


১১ সেপ্টেম্বর ২০২০ ১১:৪৩

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের মৌসুমটা স্বপ্নের মতোই কাটল ত্রিনবাগো নাইট রাইডার্সের। টুর্নামেন্টে মোট ১২টি ম্যাচ খেলে একটাতেও হারেনি দলটি। স্বাভাবিকভাবেই শিরোপা উঠেছে দুর্দান্ত মৌসুম কাটানো দলটির শোকেসে। কাল ফাইনালে সেন্ট লুসিয়া জুকসকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে ত্রিনবাগো।

এ নিয়ে সিপিএলে চারবার শিরোপা জিতল দলটি। যা টুর্নামেন্টটার মোট ট্রফির অর্ধেক। এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে সিপিএলের আট মৌসুম। ত্রিনবাগো এবার পুরো আসরে কেমন দাপুটে ছিল সেটার প্রমাণ রেখেছে ফাইনালেও। ব্রায়ান লারা স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রণ জানান ত্রিনবাগো অধিনায়ক কাইরন পোলার্ড। সিদ্ধান্তটার যথার্থতা প্রমাণ করেছেন পোলার্ড নিজেই।

শুরুটা ভালো না হলেও একটা সময় দারুণভাবেই এগুচ্ছিল সেন্ট লুসিয়া। প্রথম আট ওভারে প্রায় সাড়ে নয় গড়ে রান তুলেছিল দলটি। আট ওভার শেষে সেন্ট লুসিয়ার স্কোর ৭৪/১। পোলার্ড লাগাম টেনে ধরেন সেখানেই।

দারুণ খেলতে থাকা অন্দ্রে ফ্লেচার ও রোস্টন চেজকে ফিরিয়ে দেন অল্প রানের ব্যবধানে। সব মিলিয়ে ৪ ওভার বোলিং করে ৩০ রান খরচায় চার উইকেট নিয়েছেন ত্রিনবাগো অধিনায়ক। সেন্ট লুসিয়া পাঁচ বল আগে গুটিয়ে গেছে ১৫৪ রানে। দলটির পক্ষে অন্দ্রে ফ্লেচার করেছেন সর্বোচ্চ ৩৯ রান। ত্রিনবাগোর দুটি করে উইকেট নিয়েছেন ফাওয়াদ আলম ও অলি খান।

পরে জবাব দিতে নেমে ১৮.১ ওভারেই আট উইকেটে জয় নিশ্চিত করে ফেলেছে ত্রিনবাগো। শুরুটা অবশ্য ভালো হয়নি দলটির। ১৯ রানে দুই উইকেট হারিয়ে ফেলে তারা। তবে ধাক্কা পরে বুঝতেই দিলেন না ফর্মে থাকা লিন্ডল সিমন্স ও ড্যারেন ব্রাভো।

তৃতীয় উইকেটে অপরাজিত ১৩৮ রানের জুটি গড়ে দলের শিরোপা নিশ্চিত করেন দুজন। সিমন্স ৪৯ বল খেলে ৮টি চার ৪টি ছয়ে ৮৪ রান করে অপরাজিত ছিলেন। ব্রাভো ৪৭ বল খেলে ২ চার ৬ ছয়ে ৫৮ রানে অপরাজিত ছিলেন। ফাইনাল সেরার পুরস্কার জিতেছেন সিমন্স। আর টুর্নামেন্ট সেরা হয়েছেন শিরোপা জয়ী দলের অধিনায়ক কাইরন পোলার্ড।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট ত্রিনবাগো নাইট রাইডার্স সিপিএল ২০২০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর