Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটারদের দ্বিতীয় ধাপের করোনা পরীক্ষা কাল


১৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:৪৯

বুধবার রাতে হুট করেই হোয়াটসঅ্যাপে একটি বিজ্ঞপ্তি পাঠাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সেখানে লেখা ১৭-১৯ সেপ্টেম্বর ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন অনুষ্ঠিত হবে না। কারণ হিসেবে টাইগার ক্রিকেট প্রশাসনের মিডিয়া বিভাগ উল্লেখ করেছে, দ্বিতীয় দফার করোনা পরীক্ষা উপলক্ষ্যেই বোর্ডের এই সিদ্ধান্ত। ১৭ তারিখ অর্থাৎ আজ টাইগাররা পুরোদস্তুর বিশ্রামে থাকবেন। আর ১৮ ও ১৯ সেপ্টেম্বর এই দুই দিন করোনা পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০ তারিখ থেকে আবার অনুশীলন শুরু।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে গেল ৭ ও ৮ সেপ্টেম্বর জাতীয় পুলের প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের প্রথম ধাপের করোনা পরীক্ষা করিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কিন্তু সেই সিরিজের সম্ভাবনা এখন সুদূরপরাহত। কেননা মহামারিকালে আয়োজিত এই সিরিজকে সামনে রেখে কোয়ারেনটাইন নিয়ে স্বাগতিক লঙ্কান ক্রিকেট বোর্ডের অবাস্তবসম্মত শর্তে দেশটি সফরে সম্মত হয়নি সফরকারী বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। গত সোমবার বিসিবি সভাপতি স্পষ্টত বলে দিয়েছেন যে, এসব শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো এত গুরুত্বপূর্ণ একটি আসরে খেলতে যাওয়া সম্ভব নয়।

বিজ্ঞাপন

বিসিবি’র ‘না’ এর পরেই নড়ে চড়ে বসে দেশটি। বিসিবি বস নাজমুল হাসান পাপনের সংবাদ সম্মেলনের ঘণ্টাখানেক পরেই লঙ্কান ক্রীড়ামন্ত্রী নামাল রাজাপাকসে বিসিবি’র বিষয়টি পুনর্বিবেচনার পরামর্শ দেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডকে। এবং সেই শর্তগুলো পুনর্বিবেচনার লক্ষ্যেই গত দুদিন লঙ্কান ক্রিকেট বোর্ড দফায় দফায় সভা করেছে। জানা গেছে ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপাকসে ও দায়িত্বপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা। সেখানে বাংলাদেশ দলের কোয়ারেনটাইন ১৪ দিন থেকে ৭ দিনে নামিয়ে আনা এবং সফর সদস্য বাড়ানোর আবেদন তুলেছেন শাম্মি। সার্বিক আলোচনায় বাংলাদেশের জন্য নতুন পরিকল্পনাও গ্রহণ করতে যাচ্ছে এসএলসি (শ্রীলঙ্কা ক্রিকেট)। এবং এর আলোকেই হয়ত ক্রিকেটারদের দ্বিতীয় দফায় কোভিড-১৯ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে টাইগার ক্রিকেট প্রশাসন।

দ্বিতীয় দফার এই পরীক্ষার প্রথম দিনে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) ঢাকাস্থ ক্রিকেটার ও কোচিং স্টাফদের করোনা পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয় দিনের পরীক্ষায় অংশ নিবেন অনুশীলনের উদ্দেশ্যে ঢাকার বাইরে থেকে আগত ক্রিকেটাররা।

প্রথম ধাপের পরীক্ষায় হয়েছিল ১৯ ক্রিকেটার ও ১৫ সাপোর্ট স্টাফের। এর মধ্যে একজন ক্রিকেটার ও একজন কোচিং স্টাফ করোনা পজিটিভ হয়েছিলেন। আক্রান্ত ক্রিকেটার জাতীয় দলের তরুণ ওপেনার সাইফ হাসান। যিনি এখনো করোনা পজিটিভ। গত পরশু দ্বিতীয়বারের মতো তার কোভিড পরীক্ষা হলে তিনি আবারও শনাক্ত হন। তবে কোচিং স্টাফের সদস্য ও টাইগারদের ইংলিশ ট্রেনার নিক লি দ্বিতীয় পরীক্ষায় উৎরে যান।

করোনা পরীক্ষা কোভিড-১৯ পরীক্ষা ঘরোয়া ক্রিকেট ফেরাচ্ছে বিসিবি টপ নিউজ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএফইউজে নির্বাচন ২৮ ফেব্রুয়ারি
১০ অক্টোবর ২০২৪ ২৩:০০

সম্পর্কিত খবর