Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাল থেকে জৈব সুরক্ষা বলয়ে টাইগাররা


১৯ সেপ্টেম্বর ২০২০ ১২:৩৭

আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে এখনো লঙ্কান ক্রিকেট বোর্ড থেকে কোনো সিদ্ধান্ত পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তবে সফরের সিদ্ধান্ত যাই হোক না কেন প্রস্তুতি ক্যাম্পের সিদ্ধান্তে অনড় টাইগার প্রশাসন। আর সেই লক্ষ্যেই আগামিকাল ২০ সেপ্টেম্বর আবাসিক ক্যাম্পের উদ্দেশ্যে টিম হোটেলে উঠবেন টাইগাররা।

তিন ম্যাচ সিরিজের টেস্টকে সামনে রেখে পরিকল্পনা মোতাবেক গতকাল টিম টাইগার্সদের করোনা পরীক্ষা করিয়েছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। প্রতিবেদন হাতে পেতে আজ দুপুর ২টা কি ৩ টা। উক্ত প্রতিবেদনে যেসকল ক্রিকেটার উত্তীর্র্ণ হবেন তারাই কেবল হোটেলে উঠবেন। আর যারা পজিটিভ হবেন তারা বিসিবি’র মেডিকেল ইউনিটের তত্বাবধায়নে থাকবেন আইসোলেশনে।

বিজ্ঞাপন

শনিবার (১৯ সেপ্টেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানিয়েছেন, ‘ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট আজ দুপুর ২টা কি ৩টা নাগাদ পাওয়া যাবে। যারা নেগেটিভ হবেন কেবল তারাই আগামিকাল টিম হোটেলে উঠবেন। টিম ম্যানেজমেন্ট ও সাপোর্ট স্টাফদের ক্ষেত্রেও তাই।’

শ্রীলঙ্কা সফরের পূর্ব পরিকল্পনা অনুযায়ী জাতীয় দলের ক্রিকেটারদের চার দফায় করানা পরীক্ষা করা হবে। সেপ্টেম্বরের ৭ও ৮ তারিখ হয়েছিল প্রথম ধাপের পরীক্ষা। গতকাল ও আজ অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় ধাপের পরীক্ষা। বিসিবি সুত্রে জানা গেছে, ১৮ ক্রিকেটারসহ মোট ৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আছেন টিম হোটেল অর্থাৎ হোটেল সোনারগাঁওয়ের ৩৫ কর্মীও। লঙ্কা সফরের আগে এক সপ্তাহ অভিজাত এই হোটেলটিতেই থাকবেন ডমিঙ্গো শিষ্যরা। সঙ্গত কারণেই এখানেই জৈব সুরক্ষা বলয় তৈরি করেছে বিসিবি।

বিজ্ঞাপন

হোটেল থেকে ক্রিকেটারদের মাঠে যাতায়াতের জন্য নির্দিষ্ট থাকছে দুটি বাস। বাসের দুজন চালকের করোনা পরীক্ষা করে ইতোমধ্যেই তাদের আইসোলশনে রাখা হয়েছে বলে জানালেন দেবশীষ। ‘দুইটা বাসের ড্রাইভারকে টেস্ট করে আমরা আলাদা রেখেছি। সাত দিনের জন্য ওরা পুরোপুরি আলাদা থাকবে।’

আবাসিক ক্যাম্পের জন্য হোটেল সোনাগাঁও এর দুটি ফ্লোর ভাড়া নিয়েছে বিসিবি। তিন বিদেশী কোচ রাসেল ডমিঙ্গো, ওটিস গিবসন ও রায়ান কুক এখানেই আছেন। কোভিড টেস্টের নেগেটিভ প্রতিবেদন হাতে পেলে তাদের সঙ্গে যোগ দিবেন টাইগাররা। প্রত্যেকের জন্যেই থাকছে আলাদা কক্ষ। আর ক্রিকেটারদের ফ্লোরে জনসাধারণের প্রবেশ থাকবে সংরক্ষিত।

জৈব সুরক্ষা বলয় টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর