Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাম্পার ট্রফি জিতে বার্সার মৌসুম শুরু


২০ সেপ্টেম্বর ২০২০ ১০:১৩

লা লিগায় মাঠে নামার জন্য এখনও বার্সেলোনার হাতে সময় আছে এক সপ্তাহ। তার আগেই জুয়ান গাম্পার ট্রফি জিতে নিজেদের ঝালিয়ে নিয়েছে কাতালানরা। বার্সেলোনা ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় এবং সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। এবার এই ট্রফির ৫৫তম সংস্করণ আয়োজিত হয়েছে। ক্যাম্প ন্যু’য়ে অ্যান্তোনিও গ্রিজম্যানের করা একমাত্র গোলে এলচেকে হারিয়ে শিরোপা জিতেছে বার্সা। পাঁচ বছর পর ২০২০/২১ মৌসুমে লা লিগায় আবারও ফিরেছে এলচে।

বিজ্ঞাপন

শনিবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় ৫৫তম গাম্পার ট্রফি খেলতে মাঠে নামে বার্সেলোনা এবং এলচে। এদিন বার্সার জার্সিতে দেখা মেলে নতুন দলে যোগ দেওয়া মিরোলাম পিয়ানিচকে। এছাড়াও বায়ার্ন মিউনিখে ধারে খেলতে যাওয়া ফিলিপ কুতিনহো এদিন ছিলেন প্রথম একাদশেই। এছাড়া সদ্যই ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েও শেষ পর্যন্ত ক্লাবে থেকে যাওয়া অধিনায়ক লিওনেল মেসিও ছিলেন।

এদিন অবশ্য নিয়মিত গোলরক্ষন টার স্টেগানকে বেঞ্চে রেখেই খেলতে নামে বার্সা। ক্যাম্প ন্যু’য়ে অ্যান্তোনিও গ্রিজম্যানের করা একমাত্র গোলে শিরোপা জয় করে বার্সা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই রোনান্ড কোম্যানের দল গোল করে দলকে এগিয়ে নেন। ম্যাচের বাকি সময় অবশ্য আর কেউই গোল করতে না পারায় ওই ১-০ গোলের ব্যবধানে জিতেই শিরোপা উদযাপনে মাতে বার্সা।

২০২০/২১ মৌসুম শুরুর প্রস্তুতিটা দুর্দান্ত করেছে বার্সেলোনা। নিজেদের প্রথম প্রীতি ম্যাচে জিমনাস্তিককে ৩-১ গোলে ও দ্বিতীয় ম্যাচে জিরোনাকে একই ব্যবধানে হারিয়েছিল লিওনেল মেসিরা।

এদিন এলচের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই বাঁ-প্রান্ত থেকে জর্দি আলবার বাড়ানো বল ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড গ্রিজম্যান।

বাকি সময়ে বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে স্বাগতিকরা। পুরো ম্যাচে গোলের উদ্দেশে মোট ২৪টি শট নেয় তারা, যার ১০টি ছিল লক্ষ্যে; কিন্তু ব্যবধান আর বাড়েনি। বিপরীতে এলচের ছয় শটের একটিই ছিল লক্ষ্যে, যা দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক নেতো।

শেষবার গাম্পার ট্রফিতে অংশ নিয়েছিল আর্সেনাল। আর তাদের হারিয়ে সেবারও শিরোপা উদযাপন করেছিল বার্সা।

বিজ্ঞাপন

অ্যান্তোনিও গ্রিজম্যান গাম্পার ট্রফি জোয়ান গাম্পার বার্সেলোনা বনাম এলচে লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর