Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বায়ার্নের জালে ৩ গোল, লেভান্ডোফস্কির পাল্টা ৪ গোলে ম্যাচ জয়


৫ অক্টোবর ২০২০ ০১:২৮

গেল মৌসুমে ঠিক যেখানে শেষটা টেনেছিলেন ২০২০/২১ মৌসুমে ঠিক সেখান থেকেই শুরু করেছেন রবার্ট লেভান্ডোফস্কি। হার্থা বার্লিনের বিপক্ষে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় এবার ৪টি গোল করেছেন লেভান্ডোফস্কি। ম্যাচের অন্তিম মুহূর্তে লেভান্ডোফস্কির গোলেই শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে রোমাঞ্চকর জয় পেয়েছে বায়ার্ন।

ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় রোমাঞ্চকর এক ম্যাচ উপহার দিয়েছে বায়ার্ন আর হার্থা। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় মাঠে নামার আগে বুরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে জার্মান সুপার কাপের শিরোপা জিতেছিল বায়ার্ন। আর এরপরের ম্যাচেই উপহার দিল দুর্দান্ত আরও এক ম্যাচ। অবিশ্বাস্য ম্যাচে অন্তিম মুহূর্তে পেনাল্টি স্পট থেকে গোল করে দলকে জয় এনে দেন লেভান্ডোফস্কি।

বিজ্ঞাপন

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক বাভারিয়ানরা। গোলের জন্য অবশ্য অপেক্ষা করতে ম্যাচের ৩৬ মিনিট পর্যন্ত। থমাস মুলার বল জালে জড়ালেও তা অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। প্রথমবার গোল বঞ্চিত হলেও খুব বেশি সময় আর অপেক্ষা করতে হয়নি লেভান্ডোফস্কিকে। নিজের চার গোলের প্রথমটি করেন ম্যাচের ৪০ মিনিটে সার্জ গ্ন্যাব্রির অ্যাসিস্ট থেকে। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বায়ার্ন।

রোমাঞ্চ জমে ছিল ম্যাচের বাকি ৪৫ মিনিটে। যার শুরুটা করেন ওই লেভাই। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে ক্রিস রিচার্ডসের অ্যাসিস্ট থেকে বায়ার্নের লিড দ্বিগুণ করেন লেভান্ডোফস্কি। এরপর ম্যাচের ৫৩ আর ৫৭ মিনিটে দুই ম্যাচে ফেরার সুযোগ পায় হার্থা। ৫৩ মিনিটে ম্যানুয়েল নয়্যারের দুর্দান্ত সেভে গোল হজমের হাত থেকে বেঁচে যায় বায়ার্ন আর ৫৭ মিনিটে বল জালে জড়ালেও অফসাইডে খড়ায় পড়ে বাতিল হয় গোল।

বিজ্ঞাপন

তবে প্রথম দুইবার ব্যর্থ হলেও ৫৯ মিনিটে অবশেষে ডেডলক ভাঙে হার্থা। ম্যাথিউস চুনহার অ্যাসিস্ট থেকে জন করদোবা। স্কোরবোর্ড তখন বলছে বায়ার্ন ২-১ গোলের ব্যবধানে এগিয়ে। ম্যাচের ৭১ মিনিটে পিয়াটেকের অ্যাসিস্টে ম্যাথিউস চুনহা গোল করে দলকে সমতায় ফেরান। আর খেলার রোমাঞ্চ তখনই শুরু। ম্যাচের ৮০ মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ এসেছিল তলিসোর কাছে। তবে বল জালে জড়াতে ব্যর্থ হলে এ যাত্রায় রক্ষা পায় হার্থা।

এরপর ৮২ মিনিটে আবারও সুযোগ নষ্ট করেন সার্জ গ্ন্যাব্রি। এরপর ম্যাচের ৮৫ মিনিটে থমাস মুলারের অ্যাসিস্টে হ্যাটট্রিক পূর্ণ করে দলকে আবারও এগিয়ে নেন লেভান্ডোফস্কি। তবে খুব বেশি সময় এগিয়ে থাকতে পারেনি বায়ার্ন। ৮৮ মিনিটে জেসসিচ গাঙ্কামের গোলে ম্যাচে দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে হার্থা। তবে তখনও রোমাঞ্চের বাকি। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে বায়ার্নের বাঁ প্রান্ত থেকে লেভান্ডোফস্কিকে উদ্দেশ করে বল আসে। গোলমুখে দাঁড়ানো লেভান্ডোফস্কিকে ফাউল করে ফেলে দেন হার্থা ডিফেন্ডার। আর রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন।

ম্যাচের ৯৩তম মিনিটে স্পট কিক থেকে  গোল করে দলের জয় নিশ্চিত করেন আর সেই সঙ্গে নিজের চতুর্থ গোলও নিশ্চিত করেন লেভান্ডোফস্কি। বুন্দেস লিগার প্রথম ম্যাচে জিতলেও পরের ম্যাচে হফেনহেইমের কাছে ৪-১ ব্যবধানে বিদ্ধস্ত হয় বায়ার্ন। এরপর উয়েফা সুপার কাপ এবং জার্মান সুপার কাপ জিতে লিগে হার্থা বার্লিনের সঙ্গে রোমাঞ্চকর ম্যাচে ৪-৩ গোলের ব্যবধানে জিতে নেয় বায়ার্ন মিউনিখ।

চার গোল জার্মান বুন্দেস লিগা টপ নিউজ বায়ার্ন মিউনিখ বনাম হার্থা বার্লিন রবার্ট লেভান্ডোফস্কি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর