Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দীর্ঘ মেয়াদে ব্যাটিং পরামর্শক খুঁজছে বিসিবি


৮ অক্টোবর ২০২০ ১৭:৫৭

নেইল ম্যাকেঞ্জির বিদায়ে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে ক্রেইগ ম্যাকমিলানকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কিস্তু সেই নিয়োগ ছিল শুধুই শ্রীলঙ্কা সিরিজের জন্য। অর্থাৎ স্বল্প মেয়াদে তাকে নিয়োগ দেওয়া হয়েছিল। যদিও বাবার মৃত্যুতে শেষমেষ কিউই এই কোচ বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে পারেননি। সঙ্গত কারণেই নতুন ব্যাটিং পরামর্শক খুঁজতে হচ্ছে বিসিবিকে। তবে এবার যার নিয়োগ দেওয়া হবে তিনি দীর্ঘ মেয়াদেই নিয়োগ পাবেন।

বিজ্ঞাপন

গত ১৯ সেপ্টেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছিল বাবার মৃত্যুতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দিতে অপারগতা জানিয়েছেন ক্রেইগ ম্যাকমিলান। যেহেতু তখনও শ্রীলঙ্কা সিরিজের আশা জিইয়ে ছিল তাই কিছুটা হলেও ভাবনায় পড়ে যেতে হয়েছিল টাইগার প্রশাসনকে। তবে এর ১০ দিন পরে সিরিজটি স্থগিত হয়ে গেলে ব্যাটিং পরামর্শক ইস্যুতে বিসিবি কর্মকর্তাদের মনে কিছুটা হলেও স্বস্তি ফেরে।

বিজ্ঞাপন

অবশ্য সেই স্বস্তি নিয়ে তারা বসে ছিল না। নতুন ব্যাটিং পরামর্শক খুঁজতে শুরু করে। এবং ইতোমধ্যে বেশ কয়েকজনের সঙ্গে তাদের যোগাযোগও হয়েছে। বনিবনাত হলে কোনো একজনের সঙ্গে দীর্ঘ মেয়াদের চুক্তিতে যেতে আগ্রহী লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বললেন, ‘ব্যাটিং পরামর্শক মূলত জাতীয় দলের শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করেই হচ্ছিল। আপনারা জানেন প্রাথমিকভাবে যাকে আমরা নিয়েছিলাম তিনি পারিবারিক কারণে আসতে পারেননি। পরে আমরা দ্রতুই কয়েকজনের সাথে যোগাযোগ করে একজনকে কনফার্ম করেছিলাম। যেহেতু আমাদের ঐ নিয়োগটা হয়েছিল কেবল শ্রীলঙ্কা ট্যুর বেসিসে। এখন যাকেই নিই আমরা দীর্ঘ মেয়াদেই নিব।’

এদিকে পারিবারিক কারণে না বলে দেওয়া ক্রেইগ ম্যাকমিলানের সঙ্গে যোগাযোগ হয়েছে বলেও জানান বিসিবি সিইও। এবং তিনিও নতুন কোচের বিবেচনায় আছেন।

‘তার সাথেও যোগাযোগ আছে যেহেতু তখন তার পারিবারিক অবস্থা একটা সিরিজে যোগ দেওয়ার মত ছিল না। তখন উনি অপারগতা জানিয়েছেন। এখন উনিও আমাদের বিবেচনায় আছেন।’

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বিসিবি ব্যাটিং পরামর্শক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর