Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারত মাতাতে যাচ্ছেন সাবিনা-কৃষ্ণা


১২ মার্চ ২০১৮ ১৯:০২

স্টাফ করেসপন্ডেন্ট

দু’জনেই বাংলাদেশের নারী ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপন। সাবিনা খাতুন ও কৃষ্ণা রাণী সরকার। সাবিনা এর আগে মালদ্বীপ কাঁপিয়েছেন। এবার ভারত কাঁপাতে যাচ্ছেন। প্রতিবেশি দেশটিতে প্রথমবারের মতো শুরু হতে যাওয়া ফ্যাঞ্চাইজিভিত্তিক নারী লিগে খেলবেন দেশের জাতীয় ফুটবল দলের এই দুই তারকা।

দু’জনই খেলবেন তামিলনাড়ুর ক্লাব সেথু এএফসির হয়ে, ভারতের উইমেন্স ইন্ডিয়ান লিগে।

কৃষ্ণার জন্য যদিও দেশের বাইরে কোনো ঘরোয়া ফুটবলে প্রথম সফর। তবে পুরো আত্মবিশ্বাসী তিনি। অভিজ্ঞতার সঙ্গে ভালো পারফরমেন্স করে দেশে ফিরবেন বলে আশাবাদী অনূর্ধ্ব-১৬ জাতীয় দলের এই অধিনায়ক।

অন্যদিকে, সাবিনার জন্য ভারত সফর নতুন হলেও ভিন্ন দেশে খেলার অভিজ্ঞতা আছে সাতক্ষীরা কন্যার। এর আগে মালদ্বীপের ঘরোয়া ফুটবল মাতিয়েছেন জাতীয় দলের এই অধিনায়ক।

প্রথমবার খেলেছেন দেশটির ফুটসাল টুর্নামেন্টে পুলিশ ক্লাবের হয়ে। দ্বিতীয়বার খেলেছেন দেশটির এএফএম উইমেন্স চ্যাম্পিয়নশিপে মালদ্বীপ ন্যাশনাল ডিফেন্স ফোর্সের হয়ে। দুই প্রতিযোগিতাতেই মালদ্বীপ মাতিয়েছিলেন বাংলাদেশের স্ট্রাইকার। ফুটসালে ৬ ম্যাচে ৫ হ্যাটট্রিকসহ সাবিনা করেছিলেন ৩৭ গোল। টুর্নামেন্টসেরা হওয়ার পাশাপাশি ৬ ম্যাচের ৫ টিতেই সেরা হয়েছিলেন।

এবার চোখ ভারতে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ লিগে দুর্দান্ত কিছু করবেন আশা তার। সঙ্গে অভিজ্ঞতার ঝুলিতে আরও কিছু যোগ করবেন বলে আশা তার।

দ্বিতীয় বারের মতো আয়োজিত এই লিগে অংশ নিচ্ছে ৮টি দল। খেলা শুরু হবে ২৫ মার্চ, পরদিন সাবিনা-কৃষ্ণাদের প্রথম প্রতিপক্ষ কৃপ্সা এফসি। লিগ পদ্ধতিতে খেলার পর পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল সেমিফাইনালে খেলবে। ফাইনাল হবে ১৫ এপ্রিল।

বিজ্ঞাপন

জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটন শুভকামনা জানিয়ে রাখলেন দু’জনের প্রতি, ‘একসময় ভারতে আমাদের ছেলেরা ভালো পারফর্ম করেছে। প্রায় দুই দশক পর মেয়েরাও খেলতে যাচ্ছে ভারতে। এটা আমাদের ফুটবলের জন্য ইতিবাচক দিক। সাবিনা আর কৃষ্ণা ভালো খেলতে পারলে অন্যরাও ভারতে যাওয়ার সুযোগ পাবে।’

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর