Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তামিমের ‘প্রথম’ নাকি মাহমুদউল্লাহর


১২ অক্টোবর ২০২০ ১৮:১৯

টুর্নামেন্টের শুরুতেই হোঁচট। বাজে ব্যাটিং ও বোলিং এবং পরিণামে ৪২ ওভারেই সকল আশা ভরসার সলিল সমাধি। হ্যাঁ, ঠিক এভাবেই বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে সিরিজের শুরুটা করেছে মাহমুদউল্লাহ রিয়াদ ও তার দল। এমতাবস্থায় পরের ম্যাচে সেই দলের উদ্দেশ ও বিধেয় কী? বুঝতে রকেট সাইন্স পড়া প্রয়োজন নেই। নিশ্চয়ই জয়! এবং সন্দেহাতীতভাবেই সেই লক্ষ্যেই আঁটঘাট বেধে নামা।

কেন? সেটাও পরিষ্কার করে দিচ্ছি। প্রথম ম্যাচের ধারাবাহিকতায় এই ম্যাচেও যদি মাহমুদউল্লাহরা হারের মালা বরণ করে নেন তাহলে টুর্নামেন্টের ফাইনালের পথ অনেকটাই কঠিন হয়ে যাবে। কেননা ডাবল লিগ পদ্ধতির এই সিরিজে বাকি থাকবে আর মাত্র দুটি সেই ম্যাচ। সেই ম্যাচে জয় হয়ে দাঁড়াবে অবশ্যকর্তব্য। আর সেটা না হলেই আসর থেকে পত্রপাট বিদায়।

কিন্তু সেই কাজটি করা সহজ হবে কিনা সেটাই প্রধান বিবেচ্য হয়ে দাঁড়িয়েছে। কেননা দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ তামিম ইকবাল একাদশ। কাগজে যে দলটি মাহমুদউল্লাহদের চেয়ে যোজন যোজন এগিয়ে। সেটা যেমন ব্যাটিংয়ে তেমনি বোলিংয়েও।

ব্যাটিংয়ে ওপেন করবেন দেশ সেরা রান সংগ্রাহক ও টাইগার ওয়ানডে দলপতি তামিম ইকবাল। সেখানে তাকে সঙ্গ দিবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিম কিংবা ইয়াসির আলী চৌধুরী রাব্বি। টপ অর্ডারে আরো আছেন ঘরোয়া ক্রিকেটে রান বন্যায় ভাসা-এনামুল হক বিজয়। মিডল অর্ডার তো আরো ক্ষুরধার। মোহাম্মদ মিঠুনের সঙ্গে থাকছেন যুবা বিশ্বজয়ী দলের বরফ শীতল মাথার দলপতি আকবর আলী। আর লেট অর্ডারে মারমার কাটকাট মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাউফউদ্দিনকেও পাচ্ছেন।

বোলিং বিভাগ তো আরো বিধ্বংসী। পেস বোলিংয়ে দেশ সেরা মোস্তাফিজুর রহমান তো আছেনই, সঙ্গে আরও আছেন যুবা বিশ্বকাপজয়ী দলের পেসার শরিফুল ইসলাম। সাইফউদ্দিনের কথা তো আগেই বলা হয়েছে। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে নামের সুবিচার করা সৈয়দ খালেদ আহমেদও আছেন। আর স্পিন বিভাগে বিপিএল দিয়ে পাত প্রদীপের আলোয় আসা শেখ মেহেদীকে সঙ্গ দিবেন লেগ স্পিনার মিনহাজুল আবেদীন আফ্রিদী।

সবমিলিয়ে কাগজে কলমে মাহমুদউল্লাহদের চাইতে বেশ এগিয়ে তামিম একাদশ। কিন্তু অনিশ্চয়তার খেলা ক্রিকেটে শেষ পর্যন্ত কী হয় সেটাই এখন দেখার বিষয়।

হারের গ্লানি ঘুচিয়ে মাহমুদউল্লাহ প্রথম জয়ের স্বাদ নিবেন নাকি টুর্নামেন্টের শুরুতেই বাজিমাৎ করবেন তামিম ইকবাল? উত্তর জানতে ভক্তদের অপেক্ষা করতে হচ্ছে আর মাত্র ২৪ ঘণ্টা।

টপ নিউজ তামিম ইকবাল তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট দ্বিতীয় ম্যাচ প্রেসিডেন্টস কাপ বিসিবি প্রেসিডেন্ট'স কাপ মাহমুদউল্লাহ একাদশ বনাম শান্ত একাদশ মাহমুদউল্লাহ রিয়াদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর