Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধ্বংসস্তুপের মধ্যে মুশফিকের সেঞ্চুরি


১৫ অক্টোবর ২০২০ ২৩:১৮

তামিম একাদশের বোলিং তোপে রীতিমত ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল নাজমুল একাদশ। ১০ ব্যাটসম্যান গেলেন আর এলেন কিন্তু মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম একাই বুক চিতিয়ে লড়লেন। তাতে কাজও হল বিস্তর। প্রেসিডেন্ট’স কাপ টুর্নামেন্টে বহুল প্রত্যাশিত সেঞ্চুরিটি ধরা দিল। অনবদ্য ১০৩ রানের ইনিংস খেললেন মুশি। সেঞ্চুরির পথে মুশফিক বল খেলেছেন ১০৯টি। যেখানে চারের মার ছিল ৯টি ও ছক্কা ১টি।

কিন্তু কী দুঃখজনক! মুশফিকের অমন সেঞ্চুরির পরেও ২২২ রানের মামুলি লক্ষ্য তাড়ায় ব্যর্থ হয়েছে শান্ত একাদশ। ৪৬তম ওভারে এসেই গুটিয়ে গেছে ১৭৯ রানে। ফলে তামিম ইকবাল একাদশ মাঠ ছেড়েছে ৪২ রানের উদ্ভাসিত জয়ে। টুর্নামেন্টে এটি তাদের প্রথম জয়।

মুশফিক যখন ব্যাটিংয়ে এলেন তখন মোস্তাফিজের বলে থরহরিকম্প শান্ত একাদশ। ১৪ রান তুলতেই হারিয়েছে টপ অর্ডারের দুই ব্যাটসম্যান সাইফ হাসান (৭) ও নাজমুল হোসেন শান্তকে (১)। এরপর মুশফিক উইকেটে এসে ধীরলয়ে ব্যাটিং করে নিজের সংগ্রহ যেমন সমৃদ্ধ করেছেন, তেমনি দলের। ঠিক যে শটটি না খেললেই নয় সেটি খেলেছেন, বাকি বল ছেড়ে দিয়েছেন। একটি প্রান্ত আঁকড়ে রেখেছেন ৪২ ওভার পর্যন্ত।

শুরুটা করেছেন সিঙ্গেলস, ডাবলস দিয়ে। এভাবে ৬১ বল থেকে করেছেন ৫০। এরপর ব্যাট ছুটিয়েছেন শত রানের দিকে। যেখানে সিঙ্গেলস ডাবলসের সঙ্গে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিও ছিল। এভাবে এক পর্যায়ে তিন অঙ্কের ম্যাজিক সেই ফিগারের সঙ্গেও দেখা হয়ে যায়। টুর্নামেন্টের প্রথম শতক তুলে নিয়ে আলতো করে ব্যাটটি উঁচিয়ে ধরেন।

এরপর অবশ্য খুব বেশি দূর এগুতে পারেননি দেশ সেরা এই ব্যাটসম্যান। নামের পাশে আর মাত্র তিন রান যোগ করে মোস্তাফিজুর রহমানের বলে ক্যাচ তুলে দেন মাহাদি হাসানের হাতে।

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বিসিবি প্রেসিডেন্ট'স কাপ মুশফিকুর রহিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর