Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারহীন পিএসজিকে বড় জয় এনে দিলেন এমবাপে


১৭ অক্টোবর ২০২০ ১১:০১

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে ইউরোপিয়ান ক্লাব ফুটবল মাঠে গড়িয়েছে গতকালই। আর ফ্রেঞ্চ লিগ ওয়ানে বিরতি শেষে নিজেদের প্রথম ম্যাচেই বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। সামনের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে এদিন নেইমার, ডি মারিয়াদের বিশ্রামে রেখেছিলেন পিএসজি কোচ থমাস টুখেল। তবে নেইমার-মারিয়ারা বিশ্রামে থাকলেও এদিন জোড়া গোল করে নিমকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

ম্যাচের শুরুতেই অবশ্য ধাক্কা খায় নিম, খেলার তখন মাত্র ১২ মিনিট চলছে পিএসজি মিডফিল্ডার রাফিনহার বুকে লাথি মারেন নিম ডিফেন্ডার লইক লন্ড্রে। এতে রাফিনহা মাঠেই লুটিয়ে পড়ে আর রেফারি সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে দেন লন্ড্রেকে। ম্যাচের ঘড়ির কাঁটা ১৫ মিনিট ছোঁয়ার আগেই ১০ জনের দলে পরিণত নিম। আর এরই সুযোগ নিয়ে একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে কোণঠাসা করে রাখে পিএসজি।

এদিকে নিম ১০ জনের দলে পরিণত হলেও এদিন যেন দুইজনের কাজ একাই করছিলেন দলটির গোলরক্ষক বাতিস্ত রেনেত। শেষ পর্যন্ত অবশ্য লিগ চ্যাম্পিয়নদের বড় জয় আটকাতে পারেনি তারা। কিলিয়ান এমবাপের জোড়া গোলে নিমকে উড়িয়ে দিয়েছে টমাস টুখেলের দল। প্রতিপক্ষের মাঠে এমবাপের ওই জোড়া গোলেই লিগ ওয়ানে শুক্রবার রাতে ৪-০ গোলে জিতেছে পিএসজি। তাদের অন্য দুটি গোল করেন আলেস্সান্দ্রো ফ্লোরেন্সি এবং পাবলো সারাবিয়া।

পিএসজি ম্যাচে প্রথম গোলের সুযোগ পায় ৩১তম মিনিটে। তবে বদলি মিডফিল্ডার অ্যান্দ্রে হেরেরার দুর্দান হেড ঠেকিয়ে দেন নিম গোলরক্ষক। পরের মিনিটেই দারুণ এক প্রতি-আক্রমণে গোল পেয়ে যায় এমবাপে। রাফিনহার অসাধারণ এক থ্রু বল পান এমবাপে, আর বল নিয়ে নিমের ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ের কোণাকুণি শটে বল জালে জড়ালেন এই ফ্রেঞ্চ তারকা আর দলকে এগিয়ে নিলেন ১-০’তে।

প্রথমার্ধের শেষ দিকে আরও আক্রমণাত্মক পিএসজি। তবে নিম গোলরক্ষকের দুর্দান্ত সেভে প্রথমার্ধে আর ব্যবধান বাঁড়াতে পারেনি চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পেয়ে যেতে পারতেন এমবাপে, তবে বাধা ওই বাপতিস্ত। তবে আর বেশি সময় ধরে রাখতে পারেননি বাপতিস্তা। ম্যাচের ৭৭ মিনিটে সারাবিয়ার হেডে বাড়ানো বল হেডেই জালে জড়ান ইতালিয়ান ডিফেন্ডার ফ্লোরেন্সি। এর আগে অবশ্য ৬৬তম মিনিটে পাবলো সারাবিয়ার ক্রসে আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির ভলি বাঁ পোস্টে লাগলে হতাশা বাড়ে পিএসজির। আর ৭৬ মিনিটে এই ইতালিয়ান ডিফেন্ডারের হেড লাগে ডান পোস্টে।

ম্যাচের সময় তখন ৮৩ মিনিত চলছে, স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া এদিন দুর্দান্ত ফর্মে এক গোলে অবদান রেখেছেন আগেই এবার এমবাপের উদ্দেশে ডি বক্সের ভেতরে থ্রু বল, সেখানেই বল পেয়ে ডান পায়ের জোরালো শট এমবাপের। আরও একটি গোল আর দল এগিয়ে যায় ৩-০’তে। তবে তখনও সারাবিয়ার গোল বাকি রয়েছে। সতীর্থদের দিয়ে দুই গোল করানো সারাবিয়া ৮৮তম মিনিটে নিজের নাম লেখান স্কোরশিটে। কলিন দাগবার পাস পেয়ে বাঁ পায়ের শটে দলের চতুর্থ গোলটি করেন তিনি। আর তাতেই ৪-০ গোলের বড় ব্যবধানে জয় নিশ্চিত হয়ে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির।

এই জয়ে লিগের ৭ ম্যাচে ৫টি জয়ে ১৫ পয়েন্ট পিএসজির। আর তাতেই লিগ টেবিলের শীর্ষে অবস্থান বর্তমান চ্যাম্পিয়নদের। সমান ম্যাচে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকার কারণে দুই নম্বরে অবস্থান করছে রেঁনে। আর এক ম্যাচ কম খেলে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিলে।

কিলিয়ান এমবাপে পিএসজি বনাম নিম পিএসজির বড় জয় প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ লিগ ওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর