Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩৯ বছর বয়সেও তরুণ অনুভব করছেন জ্লাতান ইব্রাহিমোভিচ


২ নভেম্বর ২০২০ ১০:০৮

জ্লাতান ইব্রাহিমোভিচ যেন চিরতরুণ, ৩৯ বছর বয়সেও একের পর এক গোল করেই চলেছেন। সিরি আ’তে তার দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে এসি মিলান। অবশ্য কেবল এসি মিলান একাই শীর্ষে নয়, সেই সঙ্গে সিরি আ’র এবারের মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ সাত গোল করে শীর্ষে অবস্থান করছেন জ্লাতান ইব্রাহিমোভিচ নিজেও।

রোববার উদেনেসের মুখোমুখি হয় এসি মিলান, ম্যাচের শুরুতে এগিয়ে গেলেও পরে গোল হজম করে খেলা গড়াচ্ছিল ড্র’র দিকেই। শেষ মুহূর্তে জ্লাতান ইব্রাহিমোভিচের দুর্দান্ত এক গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে মিলান। ডি বক্সের ভেতর থেকে শূন্যে ভেসে বাই সাইকেল শট নেন ইব্রা, তাতেই বল জড়ায় জালে। আর মিলান তুলে নেয় চলতি মৌসুমের পঞ্চম জয়, নিশ্চিত করে লিগের শীর্ষস্থান।

ম্যাচ শেষে জ্লাতান মনে করিয়ে দেন তার বয়সটা ৩৯। তিনি বলেন, ‘আমরা ইউরোপের সবচেয়ে তরুণ দলের একটি, তবে আমার দোষে পুরো দলের গড় বয়সটা বেড়ে গেছে। আমার বয়স বেশি হলে বাকিরা আমাকে তরুণ অনুভব করাচ্ছে।’

ম্যাচের ৮৩ মিনিটে উদিনেসের ডি বক্সের ছয় গজের ভেতর থেকে শূন্যে ভেসে অ্যাক্রোব্যাটিক শট নেন। আর বল জালে জড়িয়ে বুনো উল্লাসে মাতেন জ্লাতান। এমন দুর্দান্ত গোল করেও দলের জয়টাকেই বড় করে দেখছেন ইব্রা। বলেন, ‘আমার গোলটা দুর্দান্ত ছিল কিন্তু দলের জয়টাই সবকিছু।’

ম্যাচ শেষে কাল টুইট করেন ইব্রাহিমোভিচ, ‘দৌড়ানোর কি দরকার যদি উড়তে পারি।’ সত্যি তো তিনি উড়ছেন, ৩৯ বছর বয়সেও শূন্যে ভেসে গোল করছেন এই সুইডিশ তারকা।

এই নিয়ে চলতি মৌসুমে সিরি আ’তে সাত গোল করলেন জ্লাতান ইব্রাহিমোভিচ আর নিজের শেষ ২২টি সিরি আ’র ম্যাচে ১৭টি গোল করেছেন। তার গোলের পাশাপাশি এসি মিলানও উড়ছে, নিজেদের শেষ ২৪ ম্যাচ ধরে অপরাজিত মিলানের ক্লাবটি। ২০২০/২১ মৌসুমে সিরি আ’তে ছয় ম্যাচক্সে পাঁচ জয় এবং এক ড্র’তে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে এসি মিলান।

ইতালিয়ান সিরি আ এসি মিলান জ্লাতান ইব্রাহিমোভিচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর