Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপার নকে নাঈমের ফেরার আনন্দ


৩ নভেম্বর ২০২০ ২৩:১৮

লঙ্গার ভার্সনের খেলা হলেও ব্যাটিংটা করেছেন ওয়ানডে স্টাইলে। ৮৩ রান করেছেন ১২৩ বল থেকে। যেখানে ১১টিই চারের মার। ছক্কাও আছে দুটি। একেবারে নাঈম শেখ সুলভ ব্যাটিং যাকে বলে। ভাল খবর হল, এই একটি নকেই হারানো ছন্দ খুঁজে পেয়েছেন তরুণ নাঈম শেখ, ফিরে পেয়েছেন হঠাৎ উধাও হয়ে যাওয়া আত্নবিশ্বাস, খুঁজে পেয়েছেন নিজেকে।

গত বছরের নভেম্বরে ভারত সফরে ব্যাট হাতে রীতিমত হুঙ্কারই ছেড়েছিলেন তরুণ এই টাইগার। ধুন্ধুমার ব্যাটে তছনছ করে দিয়েছিলেন পরাশক্তি ভারতের বোলিং লাইন আপ। ৮১ রানের ঝলমলে এক ইনিংস খেলেছিলেন মাত্র ৪৮ বলে। তাতে রোহিতদের কপালে পড়েছিল চিন্তার ভাঁজ। এরপর জানুয়ারিতে পাকিস্তান সফরেও ৪১ বলে ৪৩ রানের মৃদু ঝড়ো ইনিংস উপহার দিয়েছিলেন। যা ছিল ওই ম্যাচে দলীয় সর্বোচ্চ।

বিজ্ঞাপন

কিন্তু ওই শেষ। এরপর আর এই তরুণকে স্বরুপে উদ্ভাসিত হয়ে উঠতে দেখা যায়নি। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া, কোন লেভেলেই নয়। এমনকি সদ্য শেষ হওয়া বিসিবি প্রেসিডেন্ট’স কাপেও নিজের ছায়া হয়ে থেকেছেন। মাহমুদউল্লাহ একাদশের হয়ে তিন ম্যাচে তার সংগ্রহ ৯, ০, ৩।

অবশেষে এইচপি দলের দুই দিনের প্রস্তুতি ম্যাচে এসেই জ্বলে উঠলেন নিজেকে হারিয়ে খোঁজা এই তরুণ টপ অর্ডার। খেলে দিলেন ১২৩ বলে ৮৩ রানের সুপার এক ইনিংস। আর তাতেই হারানো আত্নবিশ্বাস ও ছন্দ খুঁজে পেলেন। ফিরে পেলেন নিজেকে। আর তাতে আনন্দ ফিরেছে তার খেলোয়াড়ি চিত্তে।

মঙ্গলবার (৩ নভেম্বর) টিমি ‘এ’র বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যচ শেষে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় তার সেই আনন্দ যেন ঠিকরে বেরুচ্ছিল।

‘প্রস্তুতি ম্যাচে রান করলে আসলে সব ব্যাটসম্যানেরই ভালো লাগে। আত্মবিশ্বাসও ভালো থাকে। আমারও একই। ভালো করলে অবশ্যই আত্মবিশ্বাস ভালো থাকে। খারাপ খেললে একটু আপসেট থাকি। ওগুলা থেকে একটু বেরিয়ে ভালো খেলার চেষ্টা করছি। আমার আত্মবিশ্বাস আল্লাহর রহমতে ভালো আছে।’

বিজ্ঞাপন

এক সপ্তাহ হলো হাই পারফরম্যান্স দলে (এইচপি) অনুশীলন করছেন জাতীয় দলের জার্সিতে খেলা নাঈম। ক্যাম্পে দিব্যি কাটছে তার। বন্ধু প্রতীম আফিফ, আকবরদের সঙ্গে বিমল আনন্দে উপভোগ করছেন ক্যাম্পের পুরোটাই। শেখার সময় শিখছেন, আড্ডার সময় আড্ডা। সবমিলে এইচপি ক্যাম্প তার কাছে হয়ে উঠেছে এক ‘আনন্দ স্কুল’।

‘আসলে নিজেকে পরিপূর্ণ করে নেওয়ার জন্য এইচপি ক্যাম্প অনেক গুরুত্বপূর্ণ। একটা প্লেয়ার তিন ফরম্যাটেই নিজেকে রেডি করার জন্য এইচপি ট্রেনিং অনেক গুরুত্বপূর্ণ। আমার কাছেও তাই। আমি এখানে নিজের শতভাাগ দিয়ে পরিপূর্ণ করে নেওয়ার চেষ্টা করছি।’

ক্রিকেটারদের প্রস্তুতি ম্যাচ টপ নিউজ নাঈম শেখ বাংলাদেশ ক্রিকেট বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর