Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিব এখন ঢাকায়


৬ নভেম্বর ২০২০ ১১:০৭

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন লাল-সবুজের বিশ্বনন্দিত অলরাউন্ডার সাকিব আল হাসান। কাতার এয়ারলাইন্সে চড়ে বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিবাগত রাত ২টায় সপরিবারে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন এ টাইগার ‘সুপারম্যান’।

অবতরণের পর বিমানবন্দরের ভিআইপি প্রবেশের চত্বরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন সাকিব‌। সেখানে তিনি বলেন, আপনাদের দেখে ভালো লাগছে। সবাই এখানে। অবশ্যই এবার যখন দেশে এসেছি, একটা স্বস্তি নিয়ে এসেছি। এর আগে যখন এসেছি তখন তো এরকম স্বস্তিতে ছিলাম না। কিন্তু এখন সে জায়গা থেকে অনেক রিলিফ। এখন আমার দায়িত্ব হচ্ছে সবার এই ভালোবাসা, দোয়া ও সমর্থনের প্রতিদান দেওয়া।

সাকিব বলেন, ‘বিদেশ থেকে এর আগেও আমি অনেকবার দেশে ফিরেছি। কিন্তু এবারের ফেরাটা অবশ্যই ব্যতিক্রম। অন্যান্য বার হয়তো কোনো জায়গা থেকে খেলে আসি বা কোনো জায়গা থেকে ঘোরাঘুরি শেষে দেশে ফিরি। কিন্তু এবার যেটা হলো— মাথার ওপর যে চাপ ছিল, সেটা ঝেড়ে আসতে পারলাম।’

সংবাদমাধ্যমের সঙ্গে কথোপকথন শেষে সাকিবকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন ভক্তরা।

প্রসঙ্গত, জুয়াড়ির প্রস্তাব গোপন করায় একবছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত ২৯ অক্টোবর। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি টোয়েন্টি টুর্নামেন্টে খেলার কথা রয়েছে দেশের সর্বকালের সেরা এই অলরাউন্ডারের। সেই লক্ষ্যেই দেশে ফিরছেন।

এর আগে, অক্টোবরে শ্রীলঙ্কা সিরিজে অংশ নিতে গত ২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। ফিরেই নিজেকে প্রস্তুত করতে চলে যান বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। একমাসেরও বেশি সময় সেখানে চলেছে তার রুদ্ধদ্বার অনুশীলন। লক্ষ্য ছিল শ্রীলঙ্কা সিরিজ ও লঙ্কা প্রিমিয়ার লিগে খেলা। কিন্তু আখেরে দু’টির কোনোটিতেই খেলা হয়নি তার।

শ্রীলঙ্কা সিরিজে খেলা হওয়ার কারণ করোনা মহামারির মধ্যে লঙ্কান সরকারের বেঁধে দেওয়া ১৪ দিনের কোয়ারেন্টানেই নিয়মের সঙ্গে একমত পোষণ করেনি বিসিবি। আর লঙ্কান প্রিমিয়ার লিগে খেলা না হওয়ার কারণ হলো— ঘরোয়া ক্রিকেটে তার অংশগ্রহণ নিশ্চিত করতে সেখানে খেলতে বিসিবি তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেবে না। সে কারণেই হয়তো আবার পরিবারের কাছে ফিরে যাওয়াটাকেই যুক্তিযুক্ত মনে করেছিলেন সাকিব। সেই সময়টুকু কাটিয়ে ফিরলেন এবার দেশে।

টাইগার লাল সবুজ সাকিব সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর