Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত বাবরে জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের সহজ জয়


৭ নভেম্বর ২০২০ ২১:০২

৫৫ বলে ৮২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে যখন বাবর আজম প্যাভিলিয়নে ফিরছিলেন তখন পাকিস্তানের প্রয়োজন ১৮ বলে মাত্র ১৫ রানের। বাবর জয় নিয়ে মাঠ ছাড়তে না পারলেও বাকি কাজটা করেছেন খুশদিল শাহ্‌ এবং মোহাম্মদ রিজওয়ান। জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৭ রানের জয়ের লক্ষ্য পাকিস্তান ৭ বল এবং ৬ উইকেট হাতে রেখেই টপকে যায়।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। দলের হয়ে দুর্দান্ত ব্যাটিং করেন ওয়েসলি মাধিভেরে। মাত্র ৪৮ বলে ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলকে এনে দেন ১৫৬ রানের সংগ্রহ। অবশ্য এর আগে রানের খাতা খোলার আগেই জিম্বাবুয়ের অধিনায়ক চামু চিবাবাকে ফেরান মোহাম্মদ হাসনাইন। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ও ব্রেন্ডন টেলর প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার ইঙ্গিত দিয়েও ব্যর্থ হন। ভালো শুরু করা টেলর ১৩ বলে ২০ রান করে হারিস রউফের কাছে উইকেট দিয়ে ফেরেন।

এরপর মাধিভেরের ৭০, শন উইলিয়ামসনের ২৫ আর শেষ দিকে এলটন চিগুম্বুরার ২১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে সফরকারীরা। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন হারিস রউফ এবং ওয়াহাব রিয়াজ।

১৫৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের পক্ষে ঝড়ো সূচনা করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফখর জামান ও বাবর আজম। ব্লেজিং মুজারবানি চতুর্থ ওভারের শেষ বলে ফখরের উইকেটটি যখন তুলে নেন তখন তার নামের পাশে রান সংখ্যা ১২ বলে ১৯, আর দলীয় রান ৩৬। এরপর রিচার্ড এনগারাভার শিকার হয়ে ফেরেন হায়দার আলি, নামের পাশে তিনি যোগ করতে পারেন মাত্র ৭ রান।

তবে উইকেটের অপরপ্রান্তে রানের ফুলঝুরি ছোটাচ্ছিলেন অধিনায়ক বাবর আজম। দুর্দান্ত এই ইনিংসেই তিনি চলতি বছরে স্বীকৃত টি-টোয়েন্টিতে একমাত্র ব্যাটসম্যান হিসাবে এক হাজার রান স্পর্শ করেন। ৯টি চার ও একটি ছক্কায় ৫২ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের পথে রেখেই ফেরেন তিনি। বাকি কাজটা সারেন খুশদিল শাহ্‌ এবং মোহাম্মদ রিজওয়ান। এর আগে যদিও মোহাম্মদ হাফিজ ৩৬ রানে ফেরেন। তবে তাতেও পাকিস্তানের জয় ঠেকাতে পারেনি জিম্বাবুয়ে।

শেষ পর্যন্ত ১৮ দশমিক ৫ ওভারে ৬ উইকেট হাতে রেখে দলকে জয় এনে দেন খুশদিল। তিনি অপরাজিত থাকেন ৪ বলে ৫ রান করে। জিম্বাবুয়ের হয়ে ২টি উইকেট নেন ব্লেজিং মুজারবানি।

স্কোরকার্ড:

জিম্বাবুয়ে: ১৫৬/৬; ২০ ওভার; (মাধিভেরে ৭০*, উইলিয়ামস ২৫, চিগুম্বুরা ২১, টেলর ২০); (রউফ ২/২৫, ওয়াহাব ২/৩৭)

পাকিস্তান: ১৫৭/৪; ১৮.৫ ওভার; (বাবর ৮২, হাফিজ ৩৬, ফখর ১৯); (মুজারাবানি ২/২৬, চাতারা ১/২৫)

ফলাফল: পাকিস্তান ৬ উইকেটে জয়ী।

টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তান বনাম জিম্বাবুয়ে পাকিস্তানের জয় প্রথম টি-টোয়েন্টি প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাবর আজম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর