Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনাকে জিততে দেয়নি প্যারাগুয়ে


১৩ নভেম্বর ২০২০ ০৯:৫০

বিশ্বকাপ বাছাইয়ের টানা দুই ম্যাচ জয়ের পর হোঁচট খেল আর্জেন্টিনা। ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে কাল ১-১ ব্যবধানে ড্র করেছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ইকুয়েডরকে হারিয়ে বিশ্বকাপ বাছাই শুরু করা আর্জেন্টিনা আগের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে যেভাবে খেলেছিল তাতে প্যারগুয়ের বিপক্ষে পয়েন্ট হারানোর কথা ভাবেননি অনেকে। তাছাড়া খেলাটা ছিল আর্জেন্টিনার মাঠে। তবে ম্যাচের প্রথমে পিছিয়ে পরে শেষ পর্যন্ত জিততে পারেনি লিওনেল মেসির দল। মেসির ব্যর্থতাও এই ড্র’য়ের বড় কারণ।

এবারের মৌসুমটা শুরু থেকেই ভালো কাটছে না মেসির। প্যারাগুয়ের বিপক্ষেও নিজের ছায়া হয়ে ছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। তার করা একটা গোল বাতিল হয়ে না গেলে ব্যর্থতা হয়তো ততোটা আলোচনায় আসতো না!

বাংলাদেশ সময় শুক্রবার (১৩ নভেম্বর) সকালে মাঠে গড়ানোর ম্যাচটিতে শুরু থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলেছে প্যারাগুয়ে। বলের দখল ধরে রেখে আর্জেন্টিনাও পরে গুছিয়ে ওঠার চেষ্টা করছিল। এর মধ্যেই ম্যাচের ২১ মিনিটে পেনাল্টি থেকে গোল পেয়ে যায় প্যারাগুয়ে।

নিউক্যাসল ইউনাইটেডের প্যারাগুয়ান মিডফিল্ডার মিগুয়েল আলমিরন বাঁ দিক থেকে ঢুকতে গেলে তাকে ডি-বক্সে ফাউল করে বসেন আর্জেন্টিনার লুকাস মার্টিনেস। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি প্যারাগুয়ের অ্যানহেল রোমেরো, ১-০।

আর্জেন্টিনা ম্যাচে সমতায় ফিরেছে প্রধমার্ধের শেষভাগে গিয়ে। ৪১ মিনিটে লো সেলসোর কর্নারে লাফিয়ে হেড করে বল জালে পাঠান নিকোলাস গঞ্জালেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। তরুণ সেনশেসন লাউতেরো মার্টিনেজের ব্যর্থতায় সেটা হয়নি। ৪৮ মিনিটে ইন্টার মিলান তারকার জোড়ালো শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পরেই প্রতিপক্ষের ভুলে সুবিধাজনক স্থানে বল পেলেও সুযোগ কাজে লাগাতে পারেননি।

৫৭ মিনিটে মেসির গোল বাতিলের সেই ঘটনা। গোলের আগে নিকোলাস গঞ্জালেস রোমেরোকে ফাউল করার কারণে ভিএআরের সাহায্য নিয়ে গোল বাতিল করা হয়। কিন্তু ফাউলের পর আট-নয়টা সফল পাস দিয়ে আক্রমণ সাজিয়ে গোল করেছে আর্জেন্টিনা। গোল হয়ে যাওয়ার পর ভিএআরের স্মরণাপন্ন হয়েছেন রেফারি! ৭২ মিনিটে মেসির সেই আক্ষেপ ঘুচাতে দেয়নি ক্রসবার। তার নেওয়া ফ্রি-কিক প্যারাগুয়ে গোলরক্ষকের হাতে লেগে ক্রসবারে বাঁধাগ্রস্ত হয়। শেষ দিকে হণ্যে হয়ে গোল খুঁজেছে আর্জেন্টিনা।

প্যারাগুয়ের ওপর চাপ বাড়ায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু গোলের সুযোগ তৈরি করতে পারেনি মেসির দল। শেষ পর্যন্ত তাই ১-১ গোলের হতাশার ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।

হোঁচট খেলেও গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে আর্জেন্টিনা। তিন ম্যাচের দুটিতে জয় একটিতে ড্র’য়ে ৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে মেসির দল। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ব্রাজিল। তিনে থাকা ইকুয়েডরের পয়েন্টও ৬। ৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে প্যারাগুয়ে।

আর্জেন্টিনা ফুটবল কাতার বিশ্বকাপ বাছাইপর্ব টপ নিউজ লিওনেল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর