Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশকে ‘না’ বলে ইংল্যান্ডকে ‘হ্যাঁ’ বলল শ্রীলঙ্কা


১৩ নভেম্বর ২০২০ ১৭:০৯

শ্রীলঙ্কা-ইংল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজটি চূড়ান্ত হয়েছে। জানুয়ারিতে দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা যাবে ইংল্যান্ড ক্রিকেট দল। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, সিরিজ খেলতে আসা ইংলিশ ক্রিকেটারদের দ্বীপদেশটিতে এসে কোয়ারেন্টাইন করতে হবে না। নিজ দেশে ১৪ দিনের কোয়ারেন্টাইন করে এসে সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ইংলিশ ক্রিকেটাররা। করোনাকালীন সময়ে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে নিশ্চয় ভালো সিদ্ধান্ত এগুলো। তবে বাংলাদেশের জন্য কিছুটা অস্বস্তিকরই হয়তো!

গত সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সিরিজের জন্য কম ঢাকঢোল পেটায়নি বাংলাদেশ। করোনার সেই কঠিন সময়ের মধ্যেই চ্যালেঞ্জ নিয়ে ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। শ্রীলঙ্কা সফরের জন্য বৃহৎ পরিকল্পনা ছিল বিসিবির। কিন্তু শেষ পর্যন্ত সিরিজটি ভেস্তে গেল কোয়ারেন্টাইন ইস্যুতে শ্রীলঙ্কার বেঁকে বসার কারণে।

সিরিজের জন্য লঙ্কান বোর্ডের পক্ষ থেকে বেশ কিছু শর্ত দেওয়া হয়েছিল। তার মধ্যে অন্যতম সেখানে গিয়ে টানা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। এই সময়ে অনুশীলন তো দূরের কথা হোটেলের রুম থেকে বেরুনোর অনুমতিও পেতেন না সফরকারী দলের ক্রিকেটাররা।

বাংলাদেশ ১৪ দিন কমিয়ে ৭ দিনের কোয়ারেন্টাইন চেয়েছিল। কিন্তু শ্রীলঙ্কা রীতিমতো গোঁ ধরে বসে। প্রস্তুতি ম্যাচের সুযোগ চাইলেও তাতে সম্মত হয়নি লঙ্কান বোর্ড। পরে সফরে না যাওয়া সিদ্ধান্তের কথা জানিয়ে দেয় বিসিবি। কিন্তু কয়েক সপ্তাহ পরেই ইংল্যান্ড দলের ক্ষেত্রে এসব শর্ত শিথিলের সিদ্ধান্ত দ্বীপদেশটির ক্রিকেট বোর্ডের।

শ্রীলঙ্কান বোর্ডের এই আচরণকে ‘এক চোখে তেল আরেক চোখে নুন বেচা’র মতোই বলতে হবে।

বাংলাদেশ ক্রিকেট বিসিবি শ্রীলঙ্কা ক্রিকেট শ্রীলঙ্কা-ইংল্যান্ড সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর