Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিছিয়ে পড়েও ইউক্রেনকে হারাল জার্মানি


১৫ নভেম্বর ২০২০ ১০:০৪

ইউক্রেনের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচের ১২ মিনিটেই এক গোলে পিছিয়ে পড়ে জার্মানি। এরপর টিমো ভার্নারের জোড়া গোল এবং লেরয় সানের এক গোলে শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে জার্মানরা।

ঘরের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নিতে পারত জার্মানি, তবে ডি বক্সের ভেতর থেকে লেওন গোরেৎজেকার নেওয়া শট গোলপোস্টের ওপর দিয়ে চলে গেলে সে যাত্রায় গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। জার্মানরা প্রথম গোলের সুযোগ হাতছাড়া করলেও ইউক্রেন কাজে লাগায় প্রথম সুযোগই। ম্যাচের ১২ মিনিটের মাথায় ওলেক্সান্দ্র জুবকভের অ্যাসিস্ট থেকে ইউক্রেনকে এগিয়ে নেন রোমান ইয়ারেমচাক।

বিজ্ঞাপন

অবশ্য সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি জার্মানি, গোল হজমের পর ম্যাচের ২৩তম মিনিটের মাথায় লেওন গোরেজৎজেকার অ্যাসিস্ট থেকে দলকে সমতায় ফেরান লেরয় সানে। এর মিনিট তিনেক পর দলকে লিড এনে দিতে পারতেন গোরেৎজেকা, তবে লাফিয়ে পড়ে তাঁর শট প্রতিহত করেন অ্যান্দ্রে পিয়াতভ। খেলার সময় আধা ঘণ্টা পেরুতেই লিড নেয় জার্মানি।

গোরেৎজেকার দ্বিতীয় অ্যাসিস্ট থেকে স্কোরকার্ডে নাম লেখান চেলসির স্ট্রাইকার টিমো ভার্নার। আর এতেই ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানরা।

বিরতি থেকে ফিরেই ম্যাচে সমতায় ফিরতে পারত ইউক্রেন, কিন্তু জেনচেঙ্কোর জোরালো শট গোলপোস্টে লেগে বেরিয়ে গেলে আর সমতায় ফেরা হয়নি ইউক্রেনের। তবে ইউক্রেন সুযোগ হাতছাড়া করলেও লিড বাঁড়াতে ভুল করেনি জার্মানি। ৬৪ মিনিটের মাথায় ম্যাথিয়াস গিন্টারের দুর্দান্ত এক অ্যাসিস্ট থেকে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন ভার্নার। আর জার্মানিকে এগিয়ে নেন ৩-১ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

খেলার ৭৫ মিনিটে গোল পরিশোধে মরিয়া ইউক্রেন স্ট্রাইকার বনফির শট গোলপোস্টে লেগে ফিরে আসলে আবারও গোলবঞ্চিত হয়। শেষ দিকে আক্রমণের ধার বাড়িয়ে দেয় জার্মানি, সুযোগও এসেছিল হাতেনাতেই। তবে জুলিয়ান ব্র্যান্ডিটের শট ফিরিয়ে দেন পিয়াতভ। খেলার অন্তিম মুহূর্তে আবারও ইউক্রেনের নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসলে আর ম্যাচে ফেরা হয়নি সফরকারীদের। এই নিয়ে তৃতীয়বারের মতো ইউক্রেনের শট গোলপোস্টে লেগে ফিরে আসে। আর তাতেই ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

এই জয়ে উয়েফা নেশনস লিগের গ্রুপ তিনের পাঁচ ম্যাচে দুই জয় এবং তিন ড্র’তে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে জার্মানি। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে স্পেন, ৬ পয়েন্ট নিয়ে তিনে ইউক্রেন আর ৩ পয়েন্ট নিয়ে একদম তলানিতে সুইজারল্যান্ড।

উয়েফা নেশনস লিগ গ্রুপ পর্ব গ্রুপের শীর্ষে জার্মানি বনাম ইউক্রেন টিমো ভার্নার লেরয় সানে

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর