Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পারেনি তামিমরা, পিএসএল চ্যাম্পিয়ন করাচি


১৮ নভেম্বর ২০২০ ১০:১৮

ব্যাট হাতে তামিম ইকবালের দারুণ সুচনার পর ফিরলেন ইনিংস বড় করতে ব্যর্থ হয়ে, আর সেই সঙ্গে দলের রানের চাকাও থমকে গেল। পিএসএল’র ফাইনালে দলের হয়ে সর্বোচ্চ রান আসে তামিমের ব্যাট থেকেই, তিনি ছাড়া বাকিরা ব্যর্থ হলে স্কোরবোর্ডে বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি লাহোর কালান্দার্স। জবাবে ব্যাট করতে নেমে বাবর আজমের অর্ধশতকে ৫ উইকেটের ব্যবধানে জিতে শিরোপা উল্লাস করেছে করাচি কিংস।

করাচির জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার রাতে পাকিস্তান সুপার লিগের পঞ্চম আসরের ফাইনালে জয়ের জন্য করাচিকে মত্র ১৩৫ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় লাহোর কালান্দার্স। ব্যাট করতে নেমে ৮ বল এবং ৫ উইকেট হাতে রেখেই করাচি কিংস ম্যাচ জিতে নেয়। লাহোর কালান্দার্স এবং করাচি কিংস দুই দলই প্রথমবারের মতো পিএসএল’র ফাইনালে উঠেছিল।

আগে ব্যাট করতে নেমে ৩৮ বলে ৪টি চার ও একটি ছক্কায় লাহোরের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন তামিম। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক আগের দুই ম্যাচে করেছিলেন ২০ বলে ৩০ ও ১০ বলে ১৮। ফাইনালের উইকেট ব্যাটিং বান্ধব ছিল না বলে শুরু থেকেই ব্যাটসম্যানদের ভুগতে হচ্ছিল, তবে তারপরেও দারুণ খেলছিলেন তামিম। ম্যাচের চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে রানের খাতা খোলা তামিম ছিলেন বেশ সাবধানী।

তবে খুব বেশি সময় ধীর গতিতে ব্যাটিং করেননি তিনি, ম্যাচের এক পর্যায়ে ২৫ বলে ১৪ রান করা তামিম এরপর কিছুটা হাত খুলে খেলতে শুরু করেন। চার মারেন পেসার উমাইদ আসিফকে। অফ স্পিনার ইফতিখার আহমেদকে ডাউন দা উইকেটে এসে ছক্কায় ওড়ান লং অফের ওপর দিয়ে। একটু পর আসিফকে ছক্কায় ওড়াতে গিয়ে ধরা পড়েন বাউন্ডারিতে। তামিম ফেরা বিনা উইকেটে ৬৮ থেকে দ্রুত ৪টি উইকেট হারায় লাহোর। এক পর্যায়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে মাত্র ৮১। আরেক ওপেনার ফখর জামান ২৪ বলে ২৭ করে ফেরার পর দ্রুত বিদায় নেন মোহাম্মদ হাফিজ ও সামিত প্যাটেল।

আর শেষ দিকেও তেমন কেউ বড় স্কোর গড়তে না পারায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে লাহোর কালান্দার্স গড়তে পারে মাত্র ১৩৪ রানের পুঁজি।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪৯ বলে ৬৩ রান করে করাচি কিংসকে জয় এনে দেন বাবর আজম। এছাড়া অবশ্য করাচির আর কেউই তেমন বড় স্কোর গড়তে পারেনি, তবে তাতেও করাচির জয় আটকাতে পারেনি লাহোরের বোলাররা। বাবরের অপরাজিত ৬৩ রানের পর করাচির সর্বোচ্চ রান আসে চ্যাডউইকের ব্যাট থেকে, তিনি করেন ২২ রান। শেষ পর্যন্ত ইমাদ ওয়াসিমকে সঙ্গে নিয়ে ৫ উইকেট হাতে রেখে করাচিকে শিরোপা এনে দেন বাবর আজম।

স্কোরকার্ড:

লাহোর কালান্দার্স: ১৩৪/৭; ২০ ওভার; (তামিম ৩৫, ফখর জামান ২৭); (আরশাদ ২/২৬, আসিফ ২/১৮)।

করাচি কিংস: ১৩৫/৫; ১৮.৪ ওভার; বাবর ৬৩*, চ্যাডউইক ২২); (রউফ ২/৩০, দিলবার ২/২৮)

ফলফল: করাচি কিংস ৫ উইকেটে জয়ী ও পিএসএল চ্যাম্পিয়ন।

ম্যান অব দ্য ম্যাচ: বাবর আজম।

ম্যান অব দ্য টুর্নামেন্ট: বাবর আজম।

করাচি কিংস চ্যাম্পিয়ন করাচি তামিম ইকবাল পিএসএল ফাইনাল লাহোর কালান্দার্স লাহোর বনাম করাচি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর