Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টি-টোয়েন্টিতে ৫ হাজার রান স্পর্শ করলেন সাকিব


২৮ নভেম্বর ২০২০ ১৩:৫৫

টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের রেকর্ড স্পর্শ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশগ্রহণের পূর্বে ৫ হাজারি ক্লাবে জায়গা করে নিতে সাকিবের প্রয়োজন ছিল মাত্র ৩০ রান। টুর্নামেন্টে নিজের তৃতীয় ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করলেন সাকিব।

পাঁচ হাজারি ক্লাবে প্রবেশ করতে সাকিবের প্রয়োজন পড়েছে ৩১১টি ম্যাচ। টুর্নামেন্ট শুরুর আগে মাত্র  ৩০ রান প্রয়োজন পড়লেও ওই ৩০ রান করতে সাকিবের দরকার পড়েছে তিনটি ইনিংসে ব্যাট হাতে নামার। জেমকন খুলনার হয়ে প্রথম ম্যাচে সাকিব আউট হয়েছিলেন ১৫ রানে আর দ্বিতীয় ম্যাচে করতে পেরেছিলেন ১২। তাই তো তৃতীয় ম্যাচে এসে এই রেকর্ড স্পর্শ করতে সাকিবের দরকার ছিল মাত্র ৩ রান।

বিজ্ঞাপন

অবশেষে সেই ম্যাজিক ফিগার স্পর্শ করলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। স্কয়ার লেগে সিঙ্গেল নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ সাকিব আল হাসানের। জেমকন খুলনার হয়ে এদিন ওপেনিংয়ে ব্যাট করতে নামা সাকিব ইনিংসের চতুর্থ ওভারের চতুর্থ বলে শরিফুল ইসলামের বলে স্কয়ার লেগে বল ঠেলে দিয়ে দৌড়ে এক রান নেন। আর তাতেই পূর্ণ হয় তাঁর পাঁচ হাজার রান।

যদিও এরপর আর এদিন কোনো রান যোগ করতে পারেননি সাকিব। নাহিদুল ইসলামের বলে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে ৭ বলে ৩ রান করে ফিরতে হয় সাকিবকে। টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে মাত্র ৩০ রান করতে পেরেছেন সাকিব।

সাকিবের টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের ভেতর ১৫৬৭ রান এসেছে আন্তর্জাতিক ম্যাচ থেকে আর বাকি ৩ হাজার ৪৩৩ রান এসেছে ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ম্যাচ থেকে। পাঁচ হাজার রান পূরণের পথে সাকিব অর্ধশতক করেছেন ১৯টি, তবে এখনও পাননি শতকের দেখা। ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৮৬ রানের।

বিজ্ঞাপন

৫ হাজার রান টপ নিউজ টি-টোয়েন্টি সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর