Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার পর খুলনাকেও উড়িয়ে দিল গাজী গ্রুপ চট্টগ্রাম


২৮ নভেম্বর ২০২০ ১৬:০৮

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দাপুটে এগুচ্ছে গাজী গ্রুপ চট্টগ্রাম। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে ৯ উইকেটের জয় পাওয়া চট্টগ্রাম আজ দ্বিতীয় ম্যাচে তারকাসমৃদ্ধ জেমকন খুলনাকেও ৯ উইকেটে হারিয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বোলিং করতে নেমে মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে প্রথমে খুলনার ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছে চট্টগ্রাম। পরে ৮৬ রানের জবাব দিতে নেমে মাহমুদউল্লাহ, সাকিব আল হাসানের দলকে দাঁড়াতেই দেয়নি চট্টগ্রামের দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস।

বিজ্ঞাপন

অল্প রানের পুঁজি নিয়ে চট্টগ্রামকে আটকাতে একপ্রান্তে সাকিবকে রেখে অন্য প্রান্ত থেকে একের পর এক বোলিং পরিবর্তন করেছেন খুলনার অধিনায়ক মাহমুহউল্লাহ। তাতে কাজ হয়নি। সাবলিল ভঙ্গিতে এগিয়ে ওপেনিং জুটিতেই ৭৩ রান তোলেন সৌম্য-লিটন।

সৌম্য ২৯ বলে ৪টি চারে ২৬ রান করে ফিরলে কেবল দশ উইকেটে হারার লজ্জাটাই এড়াতে পেরেছে খুলনা। ১৩.৩ ওভারে এক উইকেট হারিয়ে জয়ের জন্য ৮৭ রান তুলে ফেলে চট্টগ্রাম। লিটন তখন ৪৬ বলে ৫৩ রান করে অপরাজিত। তরুণ ওপেনার এই রান করতে চার মেরেছেন ৯টি। অপর প্রান্তে ৭ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল হক।

এর আগে খুলনাকে মাত্র ৮৬ রানেই গুটিয়ে দিতে বড় অবদান চট্টগ্রামের ‘আইকন’ ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের। গত প্রেসিডেন্ট’স কাপ থেকেই বুঝা যাচ্ছিল, ‘ধার’ ফিরে পাচ্ছেন মোস্তাফিজ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম মাচে ভালো বোলিং করেছেন। আজ দ্বিতীয় ম্যাচে রীতিমতো তাক লাগিয়ে দিলেন বাঁহাতি পেসার।

বিজ্ঞাপন

তিন নম্বর থেকে আজ ওপেনিং করতে নেমেছিলেন খুলনার বড় তারকা সাকিব আল হাসান। সুবিধা করতে পারেননি সাকিব। খুলনার টপ অর্ডার দ্রুতই মুড়িয়ে দেওয়ার দায়িত্বটা অবশ্য পালন করেছেন নাহিদুল ইসলাম, তাইজুল ইসলামরা।

২৭ রান তুলতেই প্রথম তিন ব্যাটসম্যান এনামুল হক, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহকে হারায় খুলনা। তারপর অভিজ্ঞ জহুরুল ইসলাম, ইমরুল কায়েসকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন আরিফুল হক। কিন্তু মোস্তাফিজুর রহমান শেষের ওভারগুলোতে এমন কাটার বিষ ঢাললেন যে দলীয় স্কোর একশ’তে আর নিতে পারেনি খুলনা।

মোস্তাফিজ ৩.৫ ওভার বোলিং করে মাত্র ৫ রান খরচ করে চার উইকেট তুলে নিয়েছেন। ১৭.৫ ওভারে ৮৬ রানে গুটিয়ে গেছে খুলনা। দলটির পক্ষে ইমরুল সর্বোচ্চ ২২ রান করেছেন। আরিফুল ১৫, জহুরুল ১৪ রান করেন।

চট্টগ্রামের পক্ষে তাইজুল ইসলাম ৩০ রানে ও নাহিদুল ইসলাম ১৫ রান খরচায় দুটি করে উইকেট নিয়েছেন।

গাজী গ্রুপ চট্টগ্রাম জেমকন খুলনা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর