Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যানসিটির ড্র, ইন্টারের জয়


২ ডিসেম্বর ২০২০ ১০:৫০

গ্রুপ পর্বের প্রথম চার ম্যাচের চারটিতেই জিতে আগেই চ্যাম্পিয়নস লিগের পরের পর্বের টিকিট কেটেছে ম্যানচেস্টার সিটি। তবে পঞ্চম ম্যাচে এসে সিটিজেনদের জয়রথ রুখে দিয়েছে পোর্তো। তবে তার আগেই অবশ্য পরের পর্ব নিশ্চিত করেছে পেপ গার্দিওলার দল। অন্যদিকে আগেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হলেও ইউরোপা লিগে খেলার সম্ভবনা বাঁচিয়ে রাখার লক্ষ্যে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখকে তাদের মাঠেই ২-৩ গোলের ব্যবধানে হারিয়েছে ইন্টার মিলান। ইন্টারের হয়ে জোড়া গোল করেন রোমেলো লুকাকু।

প্রিমিয়ার লিগে গত শনিবার বার্নলিকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচের দলে সাতটি পরিবর্তন আনেন পেপ গার্দিওলা। প্রথমার্ধে ৭০ শতাংশ সময় বল দখলে এগিয়ে থাকা দলটির আক্রমণে ছিল না ধার। ম্যাচের প্রথম আধা ঘণ্টায় গোলের উদ্দেশে কোনো শট নিতে পারেনি দুই দলের কেউই। ৩৯তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পায় সফরকারীরা। রাহিম স্টার্লিংয়ের নিচু শটে গোলরক্ষক পরাস্ত হলেও বল গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। এছাড়াও ম্যাচের ৫৮ মিনিটে ফোডেনের পাস থেকে বল আবারও জালে জড়াতে ব্যর্থ হন স্টার্লিং।

খেলার ৭১ মিনিটে আবারও গোলের সুযোগ হাতছাড়া করেন স্টার্লিং। ম্যাচের শেষ দিকে আরও কিছু দুর্দান্ত আক্রমণ করে সিটি। তবে কিছুতেই পোর্তোর জমাট বাধা রক্ষণ ভাঙতে পারেনি। আর তাতেই গোলশূন্য ড্র’তেই শেষ হয় ম্যাচটি। এই ড্র’তে পাঁচ ম্যাচে চার জয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই পরের পর্ব নিশ্চিত করেছে সিটি। আর পাঁচ ম্যাচে তিন জয় ও একটি করে হারও ড্রতে ১০ পয়েন্ট নিয়ে সিটির সঙ্গী পোর্তো।

অন্যদিকে গ্রুপ বি’র ম্যাচে বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের মাঠে রোমেলো লুকাকুর জোড়া গোলে জয় নিয়ে ফিরেছে ইন্টার মিলান। তবে জয় পেতে বড্ড দেরি করে ফেলেছে অ্যান্তোনিও কন্তের দল। এর মধ্যেই গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে ইতালিয়ান ক্লাবটির।

মুনশেনগ্ল্যাডবাখে ম্যাচের ১৭ মিনিটে মাত্তেও ডারমিয়ানের গোলে লিড নেয় ইন্টার। তবে প্রথমার্ধের নির্ধারিত ৪৫ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ে বুরুশিয়াকে সমতায় ফেরায় অ্যালাসসেন প্লে। বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৪তম মিনিটে মারসেলো ব্রোজোভিচের অ্যাসিস্ট থেকে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে নেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলো লুকাকু।

২-০ গোলে এগিয়ে থেকে ইন্টার গোলের জন্য মরিয়া হয়ে ওঠে, আর ম্যাচের ৭৩ মিনিটে আখরাফ হাকিমির অ্যাসিস্ট থেকে বল জালে জড়িয়ে দলকে ৩-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন লুকাকু। যদিও এর মাত্র মিনিট তিনেক পর প্লে দ্বিতীয় গোল করে ব্যবধান ২-৩ করেন। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় বুরুশিয়ার সমতায় ফেরা হয়নি। আর ইন্টার এবারের মৌসুমে গ্রুপ পর্বে নিজেদের প্রথম জয় তুলে নেয়।

গ্রুপ বি থেকে এখনও কোনো দলই পরের পর্বে খেলা নিশ্চিত করতে না পারলেও, চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেছে ইন্টার মিলান। বুরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখ দুটি করে জয় ও ড্র আর একটিতে হেরে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। আর দুটি করে জয়, ও একটি করে হার ও ড্র’তে সমান ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুইয়ে ও তিনে আছে শাখতার দোনেৎস্ক এবং রিয়াল মাদ্রিদ। নিজেদের শেষ ম্যাচে রিয়াল মাদ্রিদ ঘরের মাঠে খেলবে বুরুশিয়ার বিপক্ষে, আর ইন্টারের মাঠে খেলবে শাখতার।

২০২০/২১ মৌসুম ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ বুরুশিয়া মুনশেংল্যাডবাখ বনাম ইন্টার মিলান ম্যাচ ড্র ম্যানচেস্টার সিটি বনাম পোর্তো


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর