Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামীকাল একটি ভালো দল দেখতে পাবেন: জামাল


৩ ডিসেম্বর ২০২০ ২১:৩৪

শুক্রবার (৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১০টায় কাতারের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। কঠিন প্রতিপক্ষ হলেও এদিন অন্ততপক্ষে একটি পয়েন্টের জন্য আশাবাদী বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া। সেই সঙ্গে আগামীকাল একটি ভালো বাংলাদেশ দল দেখা যাবে বলেও জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

দুদলের মধ্যে ব্যবধান যোজন যোজন। ম্যাচও ভীষণ শক্তিশালী প্রতিপক্ষের মাঠে। তারপরও মনোবল অটুট রাখছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। দলগত নৈপুণ্যে বিশ্বকাপের আয়োজক কাতারের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে দেশে ফেরার লক্ষ্যের কথা জানিয়েছেন তিনি।

জামাল ভূঁইয়া বলেন, ‘প্রত্যেককে একসঙ্গে খেলতে হবে, একসঙ্গে রক্ষণ সামলাতে হবে এবং একসঙ্গে আক্রমণ করতে হবে। আমরা একটি দল। কেবল একজন ডিফেন্ডার, মিডফিল্ডার কিংবা ফরোয়ার্ড নই। আমরা একসঙ্গে কাজ করব। আশা করি, আগামীকাল একটি ভালো বাংলাদেশ দল দেখতে পাবেন।’

তিনি আরও বলেন, ‘লক্ষ্য হলো, কমপক্ষে একটি পয়েন্ট পাওয়া। কাতার শক্তিশালী ও এশিয়ার এক নম্বর দল। তাই একটি পয়েন্ট আমাদের দলের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে। আর অবশ্যই, আমরা যদি ভালো খেলি, তবে সেটাও ভালো ব্যাপার হবে। মানুষ ফল দেখতে চায়। তাই অন্তত একটি পয়েন্ট চাই।’

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ‘ই’ গ্রুপের ম্যাচে আগামীকাল শুক্রবার স্বাগতিক কাতারকে মোকাবিলা করবে বাংলাদেশ। দোহার আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

বাছাইয়ের আগের দেখায় ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ফের তাদের মুখোমুখি হওয়ার আগে প্রস্তুতি ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে কিছুদিন হাতে রেখে সেখানে উড়ে গেছে তারা। তবে কাতারের মাটিতে দুটি প্রস্তুতি ম্যাচেও ৩-২ ও ১-০ গোলে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। বিশেষ করে, রক্ষণভাগের ভুল ঠেকেছে বেশ দৃষ্টিকটু।

উল্লেখ্য, পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে আছে কাতার। এক ম্যাচ কম খেলে মাত্র ১ পয়েন্ট নিয়ে তলানিতে অবস্থান করছে বাংলাদেশ। বলাই বাহুল্য, হার এড়িয়ে পয়েন্ট পাওয়াটা ডে-জামালদের জন্য হবে বিরাট অর্জন।

২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাই জামাল ভূঁইয়া বাংলাদেশ বনাম কাতার বিশ্বকাপ বাছাইপর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর