Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে চারে থেকে ফিরলেন সাকিব


৭ ডিসেম্বর ২০২০ ১৮:৩১

২০১৯ সালে জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব আল হাসান। নিষিদ্ধ হওয়ার সময় আইসিসি’র টেস্ট অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ের তিন নম্বরে ছিলেন তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে ফিরেছেন সাকিব, আর ফিরে পেয়েছেন টেস্ট র‍্যাংকিংয়ে নিজের স্থানও। তবে তিন নম্বর না, র‍্যাংকিংয়ে সাকিবের অবস্থান এখন চারে।

নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট শেষে অলরাউন্ডারদের নতুন র‍্যাংকিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেখানে সাকিব আল হাসানের রেটিং পয়েন্ট ৩৬৬। হ্যামিল্টন টেস্টে বাজে পারফরম্যান্সের কারণে জেসন হোল্ডার শীর্ষস্থান হারিয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকসের কাছে।

বিজ্ঞাপন

কিউইদের বিপক্ষে প্রথম টেস্টের আগে ইংলিশ অলরাউন্ডারের থেকে কেবল ১ পয়েন্টে এগিয়ে ছিলেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আর এই টেস্টে খারাপ পারফরম্যান্সের কারণে ১২ পয়েন্ট কাটা যাওয়ায় স্টোকসের থেকে ১২ পয়েন্টে পিছিয়ে পড়েছেন তিনি। বর্তমানে স্টোকসের রেটিং পয়েন্ট ৪৪৬ আর হোল্ডারের ৪৩৪। এদিকে সাকিব আল হাসানের থেকে ৩৩ পয়েন্ট বেশি অর্থাৎ ৩৯৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

আইসিসি’র নিয়মানুযায়ী কোনো ক্রিকেট এক বছর বা তার থেকে বেশি সময়ের জন্য নিষিদ্ধ হলে তাকে র‍্যাংকিংয়ের বাইরে রাখা হয়। আর তাই তো গত বছরের অক্টোবর থেকে ক্রিকেটের তিন সংস্করণেই র‍্যাংকিং থেকে সাকিবের নাম সরিয়ে দেয় আইসিসি। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ক্রিকেটে ফেরার পর তিন সংস্করণেই নিজের জায়গা ফিরে পেলেন সাকিব। এর ভেতর ওয়ানডেতে র‍্যাংকিংয়ে শীর্ষস্থান নিয়ে ফেরেন তিনি আর টি-টোয়েন্টিতে ফেরেন আগের দ্বিতীয় স্থানে থেকেই।

বিজ্ঞাপন

আইসিসি চার নাম্বারে সাকিব টেস্ট অলরাউন্ডার টেস্ট র‌্যাংকিং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সাকিব আল হাসান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর