Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাতারে বিশেষ ক্যাম্প করে ফিরলেন মামুনুলরা


১৫ মার্চ ২০১৮ ১৯:৪৪

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পারস্য উপসাগরের উপকূলে কাতার দেশটি। দেশটির তিন দিকেই শুধু পানি আর পানি। মধ্যপ্রাচ্যের উন্নত এই দেশেই ‘বিশেষ’ ক্যাম্প করতে গিয়েছিলেন দেশের ফুটবলাররা। সপ্তাহ দুয়েক থেকে দেশে ফিরেছেন তিন কোচসহ ওর্ডের শিষ্যরা।

১৪ দিনের কাতারের বিশেষ ক্যাম্প শেষে আজ বৃহস্পতিবার ফিরেছেন ফুটবলাররা। এর আগে দেশটির পাঁচতারা হোটেল এম দোহায় থেকেছেনন। হোটেলের পাশে ওয়াকরা স্টেডিয়ামে অনুশীলন করবেন পরের দিন থেকে।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানালেন, ‘কাতারে স্টেডিয়ামসহ যাতায়াত-আবাসনের সর্বোচ্চ সুবিধাটাই পেয়েছে ফুটবলাররা। সেখানে অনুশীলন করানো হয়েছে তাদের।’কাতার ফুটবল ফেডারেশনের সঙ্গে বাফুফে সভাপতি আলোচনা করে এমন সুযোগ পেয়েছে মামুনুলরা। সেখানে শুধু যাওয়া-আসার খরচ বহন করছে বাফুফে। বাকী থাকা-খাওয়া-স্টেডিয়াম সব সুবিধাই মিলছে ওর্ডের শিষ্যদের।

কাতারে ক্যাম্প-ম্যাচে অংশ নিয়ে ১৫ দিন ১৪ রাত পর ঢাকায় ফিরবে বাংলাদেশ দল। তখন দলকে আরও ছোট করা হবে। ঢাকা আবাহনীর কিছু খেলোয়াড়কে যোগ করে ২৩ জনের একটি দল করে ক্যাম্পে রাখা হবে সাফ ও এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করতে। এই দলটিই প্রতিনিধিত্ব করবে।

১৮ তারিখ পর্যন্ত ক্যাম্প করে পরেরদিন থাইল্যান্ডের উদ্দেশে রওনা দিবে এই দল দল থাইল্যান্ডে যাবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে। বিপক্ষ দল চূড়ান্ত হয়েছে। দুটি দলই থাইল্যান্ডের পেশাদার লিগে খেলে। ২১ তারিখে রাচাবুড়ি ফল এফসি ও ২৩ মার্চ ব্যাংকক গ্লাস এফসির বিপক্ষে তাদের নিজেদের ভেন্যুতেই খেলতে নামবে ওর্ডের শিষ্যরা।

বিজ্ঞাপন

এরপর ২৫ মার্চ লাওসের উদ্দেশে রওনা দিবে দল। ২৭ তারিখ আনুষ্ঠানিকভাবে ১৮ মাস পরে মাঠে নামবে বাংলাদেশ।

তারপরেই এশিয়ান গেমস আর সাফ আছে। দীর্ঘ প্রক্রিয়াই হোক। তবে সেখান থেকে ফুটবলের উন্নতিটাই কাম্য সবার।

 

সারাবাংলা/জেএইচ/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর