Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার মাশরাফি প্রশ্নে নান্নু বল ঠেললেন টিম ম্যানেজমেন্টের কোর্টে


২০ ডিসেম্বর ২০২০ ২০:১৭

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফি বিন মুর্তজা খেলছেন কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে সেদিন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বল ঠেলে দিয়েছিলেন নির্বাচক মন্ডলীর কোর্টে। পাপন বলেছিলেন, মাশরাফি খেলবেন কি খেলবেন না এটা নির্বাচকদের ওপরে নির্ভর করছে। একই প্রশ্ন আজ করা হয়েছিল জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। তিনি বললেন, এটা তাদের সিদ্ধান্ত নয়। নির্ভর করছে টিম ম্যানেজমেন্টের উপরে।

বিজ্ঞাপন

সফরকারী ক্যারিবিয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে ২৪ অথবা ২৫ ডিসেম্বর দল গঠন সম্পর্কিত এক সভায় বসবেন নির্বাচক মন্ডলীর সদস্যরা। সেই সভায় আগে দেখা হবে আগামী এক বছরের জন্য টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা কী। এর প্রেক্ষিতে তারা আসন্ন সিরিজের দল গঠন করবেন। তাদের সেই পরিকল্পনায় যদি মাশরাফি থেকে থাকেন তাহলে খেলবেন, না হলে নয়।

রোববার (২০ ডিসেম্বর) সারাবাংলাকে এতথ্য দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি বললেন, ‘মাশরাফির ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেইনি। আমরা ২৪ অথবা ২৫ তারিখে দল নিয়ে বসব। আমাদের আগে দেখতে হবে আগামী এক বছরের জন্য টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা কী? পরিকল্পনা দেখে তারপরে ওভাবে আগাব। এবছরের প্রায় ৯ মাস ক্রিকেটই হয়নি। সেই হিসেবে ওভাবে আগাব। টিম ম্যানেজমেন্ট কী চায় সেটা সবার আগে দেখব।’

আরও পড়ুন: মাশরাফি প্রশ্নে নির্বাচকদের কোর্টে বল ঠেলে দিলেন পাপন

প্রসংগটি গত ১৮ ডিসেম্বর প্রাসঙ্গিকভাবেই উঠে এসেছিল। ৯ মাস পরে (সবশেষ মার্চে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছিলেন মাশরাফি) পরে বল হাতে নেমেও দারুণ উজ্জ্বলতার আভা ছড়িয়েছেন নন্দিত মাশরাফি বিন মুর্তজা। সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে জেমকন জেমকন খুলনার জার্সি গায়ে ৪ ম্যাচে নিয়েছেন ৭ উইকেট। ফর্মেট টি টোয়েন্টি হলেও ম্যাচ প্রতি গড় রানের হিসেবেও খুব একটা খরুচে নন (৮.০৬)।

অর্থাৎ মাশরাফি যে ফুরিয়ে যাননি সেই প্রমান তিনি এই টুর্নামেন্টে ঠিকই দিয়েছেন। এমন পারফরম্যান্সের পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে তিনি থাকছেন কিনা তা জানতে চাওয়া হলে বিসিবি বস নির্বাচকদের ওপরে সিদ্ধান্ত ছেড়ে দেন। এখন নান্নু বলছেন, মাশরাফি খেলবে কি খেলবে না এই সিদ্ধান্ত দিবে টিম ম্যানেজমেন্ট।

বিজ্ঞাপন

টপ নিউজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ মাশরাফি বিন মুর্তজা মিনহাজুল আবেদীন নান্নু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর