Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উইলিয়ামসনকে ‘বাঁচিয়ে’ বিপদে পাকিস্তান


২৬ ডিসেম্বর ২০২০ ২১:৩০

কেন উইলিয়ামসনের মতো ব্যাটসম্যানরা যে বোলারদের বেশি সুযোগ দেয় না সেটা সবারই জানা। অথচ পাকিস্তানি ফিল্ডাররা আজ দুইবার সুযোগ পেয়েও আউট করতে পারলেন না বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানটিকে। ফল যা হওয়ার তাই হয়েছে। রস টেলরকে সঙ্গে নিয়ে মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনটা নিজেদের করে নিয়েছেন টেলর। প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে ২২২ রান তুলেছে নিউজিল্যান্ড।

অথচ দিনের শুরুটা ছিল পাকিস্তানের। টস জিতে বোলিং করতে নেমে ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতার ২০ বছর বয়সী পেসার শাহিন শাহ আফ্রিদি শুরুতে বল হাতে ঝড় তুলেছিলেন। গতি আর সুইংয়ের মিশ্রনে নাকাল করেছেন নিউজিল্যান্ডের টপ অর্ডারকে।

প্রথম ওভারেই টম লাথামকে আজহার আলির ক্যাচ বানিয়েছেন। শাহিন একটু পর অপর ওপেনার টম ব্লান্ডেলকেও যখন ফেরালেন নিউজিল্যান্ডের রান তখন ১৩। তার কিছুক্ষণ পর ফিরতে পারতেন কেন উইলিয়ামসনও। শাহিন শাহর বলেই স্লিপে ক্যাচ দিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক। কিন্তু ক্যাচ মিস করে বসলেন হারিস সোহেল।

পরে শাহিন শাহ এলবিডব্লিউয়ের আবেদন করেছিলেন উইলিয়ামসনের বিপক্ষে। আম্পায়ার আউট দেননি। ভারপ্রাপ্ত অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান রিভিউও নেননি। কিন্তু পরে রিপ্লেতে দেখা যায়, বল স্প্যাম্পেই ছিল। অর্থাৎ রিভিউ নিলে আউট হতেন উইলিয়ামসন।

দু’বার সুযোগ দিয়েও আউট না হওয়া উইলিয়ামসন দিন শেষে ৯৪ রানে অপরাজিত। ইনিংসটাও গড়েছেন দারুণভাবে। ২৪৩ বলে খেলা ইনিংসে চার মেরেছেন ৮টি, ছক্কা ১টি। দারুণ একটা রেকর্ডও হয়েছে কিউই তারকার। এ নিয়ে টেস্ট ক্রিকেটে ৫৫ বার পঞ্চাশ বা তার চেয়ে বেশি রান করলেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের মধ্যে যা সর্বোচ্চ।

রস টেলর শাহনি শাহ আফ্রিদির বলে আউট হয়েছেন ৭০ রান করে। ১৫১ বলে ১০ চার ১ ছয়ে এই রান করেছেন টেলর। উইলিয়ামসনের সঙ্গে দিন শেষে ৪২ রানে অপরাজিত হেনরি নিকোলাস। অথচ এই নিকোলাসও আউট হতে পারতেন ব্যক্তিগত ছয় রানে। ক্যাচ দিয়েও পাকিস্তানের পিচ্ছিল ফিল্ডিংয়ের কারণে বেঁচে যান কিউই তারকা। শাহিন শাহ ৫৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন।

কেন উইলিয়ামসন নিউজিল্যান্ড-পাকিস্তান সিরিজ শাহিন শাহ আফ্রিদি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর