Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতের অবিস্মরণীয় জয়ের পর সৌরভের পুরস্কার ঘোষণা


১৯ জানুয়ারি ২০২১ ১৮:৪৬

অবিস্মরণীয় তো অবশ্যই, ব্রিসবেনে ভারতের জয়কে অবিশ্বাস্যও বলছেন অনেকে। ব্রিসবেনের অবিশ্বাস্য জয়ে বোর্ডার-গাভাস্কার ট্রফি জত নিশ্চিত হয়েছে ভারতের। এই জয়টাকে ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অর্জন বলছেন অনেকে। প্রসংশায় ভাসছেন ঋষাভ পন্ত, শুভমান গিল, মোহাম্মদ সিরাজের মতো তরুণরা। আনন্দের এই মুহূর্তটাকে আর একটু তৃপ্তিদায়ক করার ভাবনা ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলির। স্মরণীয় জয়ের মুহূর্তে দলের জন্য ৫ কোটি রুপির অর্থ পুরস্কার ঘোষণা করেছেন সৌরভ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক টুইট বার্তায় এই ঘোষণা দিয়েছেন সৌরভ। পাশাপাশি দলকে অভিনন্দন জানাতে ভুল করেননি বিসিসিআই প্রধান। সৌরভ টুইটারে লিখেছেন, ‘অনবদ্য এক জয় এটা। অস্ট্রেলিয়ায় গিয়ে এভাবে সিরিজ জয়ের ঘটনাটি ভারতীয় ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থাকবে। এমন জয়ের সময় বিসিসিআই দলের জন্য ৫ কোটি রুপি বোনাস ঘোষণা করছে। যদিও এই জয়ের তাৎপর্য কোনও সংখ্যা দিয়ে বোঝানো সম্ভব না।’

চার ম্যাচ সিরিজের প্রথম দুটিতে একটি একটি করে জিতেছিল অস্ট্রেলিয়া, ভরত। তৃতীয় টেস্টটা হয়েছে ড্র। ফলে ব্রিসবান টেস্ট অঘোষিত ফাইনালে পরিনত হয়। ভারত ‘ফাইনাল’ জিততে পারবে সেটা ভাবতে পারেননি অনেকেই।

কারণ চোটজর্জরীত দলটাকে একাদশ নির্বাচন করা নিয়েই হিমশিম খেতে হচ্ছিল। চোটের কারণে একের পর এক ক্রিকেটার ছিটকে যাওয়ার কারণে ব্রিসবেন টেস্টের একাদশে দেখা গেল আগের তিন টেস্ট খেলেছেন এমন ক্রিকেটার আছেন মাত্র দুজন! অধিনায়ক অজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পুজারা। চোট জর্জরিত ভারত ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, নটরজানদের মতো ‘শিক্ষানবিস’দের নিয়ে অস্ট্রেলিয়ার মোকাবিলা করতে নেমেছিল। ব্রিসবেনে তারাই হারিয়ে দিল অস্ট্রেলিয়ায়। যে ব্রিসবেনে গত ৩২ বছর ধরে অপরাজিত ছিল অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ ২০২০ বিসিসিআই ভারতীয় ক্রিকেট সৌরভ গাঙ্গুলি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর