Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের রাজসিক প্রত্যাবর্তন


২০ জানুয়ারি ২০২১ ১৬:৪৩

৭.২ ওভার বল করে ২ মেডেন, ৮ রান, বিনিময়ে ৪ উইকেট। ওভারপ্রতি রান গড় মাত্র ১.০৯। আইসিসি’র নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর সম্ভবত এমন বোলিংয়ের স্বপ্নেই বিভোর থেকেছেন সাকিব আল হাসান। স্বপ্ন তার পূরণ ঠিকই পূরণ হয়েছে এবং এর মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটাও হয়েছে তার রাজসিক।

বলা বাহুল্যই হবে, তার এমন বারুদে বোলিংয়েই বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৩২.২ ওভারে মাত্র ১২২ রানেই গুটিয়ে গেছে সফরকারী ক্যারিবিয়রা। জয়ের জন্য ১২৩ রানের লক্ষ্যে এই মুহুর্তে ব্যাটিংয়ে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এক বছর নির্বাসিত থাকার পর (২০ জানুয়ারি) মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে উইন্ডিজ টপ অর্ডার আন্দ্রে ম্যাকক্যার্থিকে বোল্ড করে ঘরের মাঠে দেড়শ উইকেট নেওয়ার কীর্তিতে নাম লেখান সাকিব আল হাসান। চলমান ম্যাচসহ সাকিব ২০৭ ম্যাচে নিয়েছেন ২৬১ উইকেট। এর মধ্যে ঘরের মাঠেই দেড়শ উইকেট। আর বাদ বাকি উইকেট নেন ভিন্ন ভিন্ন দেশে।

দেশের মাটিতে শততম ওয়ানডে ছিল এটি সাকিবের। মুশফিকুর রহিম ১১১, মাশরাফি ১০৩ ওয়ানডে খেলেছেন। এরপরই সাকিব। তবে ক্রিকেট ইতিহাসে ৩৪তম ক্রিকেটার হিসেবে দেশের মাটিতে ১০০ ওয়ানডে খেলার গৌরব অর্জন করলেন সাকিব। ৯৯ ওয়ানডে খেলে ফেলা তামিম আছেন তার পরেই।

করোনা মহামারি কালের সিরিজ বলে ম্যাচ সংশ্লিষ্ট সবার স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় নিয়ে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কাজেই সাকিবের রাজসিক এই প্রত্যাবর্তনের দিনে হোম অব ক্রিকেটের গ্যালারি থেকে কোন ভক্তের বাঁধভাঙা উল্লাস চোখে পড়েনি, শোনা যায়নি সাকিব, সাকিব ধবণিতে গ্যালারির কম্পন।

বিজ্ঞাপন

তবে প্রেসবক্সে উপস্থিত সংবাদ মাধ্যমকর্মীরা ঠিকই তার এই রাজসিক ফেরায় বিস্ময় প্রকাশ করেছন। সেখানে কান পাতলেই শোনা যাচ্ছে ‘হোয়াট অ্যা কামব্যাক!’

টপ নিউজ বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ সাকিব আল হাসান সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর