Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিংহাসনে রোনালদো, জুভেন্টাসের সুপার কাপ জয়


২১ জানুয়ারি ২০২১ ১১:৫৮

হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছিল আগে থেকেই। ইতালিয়ান সুপার কাপের ফাইনালে জুভেন্টাস ও নাপোলের মধ্যে সেটা দেখাও গেল। লড়াইয়ের শেষ হাসি হেসেছে জুভেন্টাস। ক্রিশ্চিয়ানো রোনালদো ও আলভারো মোরাতার গোলে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জিতে নিয়েছে জুভেন্টাস।

তুরিনের বুড়িদের সুপার কাপ জেতার দিনে গোলের সিংহাসনে বসেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এখন সবচেয়ে বেশি গোল করা ফুটবলার তিনি। আগের রেকর্ডটি ছিল চেকোস্লোভাকিয়ার কিংবদন্তি স্ট্রাইকার বিকানের। ১৯৩০-৪০ দশকে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৭৫৯টি গোল করেছিলেন তিনি। নাপোলির বিপক্ষে আজকের গোলে রোনালদোর গোলসংখ্যা হলো ৭৬০টি। ১০৪২তম ম্যাচ খেলতে নেমে ৭৬০তম গোলের দেখা পেলেন রোনালদো। যদিও এই রেকর্ড নিয়ে বিতর্ক আছে।

বিজ্ঞাপন

মাপেই স্টেডিয়ামে জুভেন্টাস ও নাপোলি কেউ কাউকে ছেড়ে কথা বলেনি। প্রথমার্ধে নাপোলিকেই মাঠের সেরা দল মনে হচ্ছিল। জুভান্টাসের আক্রমণ ধারালো লাগেনি। রোনালদো ছিলেন খোলসবন্দি। সেই রোনালদোর গোলেই ৬৪ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। কর্নার থেকে আসা বল এক ডিফেন্ডারের গায়ে রোনালদো যখন পেলেন তখন তিনি পুরোপুরি অরক্ষিত। সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার।

সর্বশেষ তিন ম্যাচ জিতে জুভেন্টাসের মুখোমুখি হওয়া নাপোলি তারপর সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে। ৭৮ মিনিটে সমতায় ফিরতেও পারত দলটি। ভিএআরের সাহায্যে পেনাল্টি পেয়ে যায় নাপোলি। কিন্তু ইনসিনিয়ের স্পট কিক বারের বাইরে দিয়ে চলে যায়।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল করে নাপোলির ঘুরে দাঁড়ানোর পথ বন্ধ করে দেন আলভারো মোরাতা। দারুণ এক প্রতি-আক্রমণ থেকে হুয়ান কুয়াদরাদোর পাস ধরে ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড। যাতে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে শিরোপা উৎসব করেছে জুভেন্টাস।

বিজ্ঞাপন

ইতালিয়ান সুপার কাপ ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্টাস নাপোলি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর