Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লায় আবাহনী-মোহামেডানের ফুটবল রোমাঞ্চ


২৮ জানুয়ারি ২০২১ ২০:৩৩

প্রিমিয়ার লিগে আবাহনী লিমিডেট যেন উড়ছিল। অন্যদিকে মোহামেডানের সেই উত্থান-পতন অবস্থা। কিন্তু মর্যাদার লড়াইয়ে আবাহনীর বিপক্ষে ঠিকই জ্বলে উঠল মোহামেডান। কুমিল্লাই দুই দলের আলোচিত লড়াইয়ে কেউ জিতেনি। আবাহনী দুবার এগিয়ে গেলেও জিতে মাঠ ছাড়তে পারেনি, দুবারই সমতায় ফিরেছে মোহামেডান। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

দেশের ক্রীড়াঙ্গনে একটা সময় আবাহনী-মোহামেডানের লড়াই ব্রাজিল-আর্জেন্টিনার লড়াইয়ের মতো ঝাঁঝ ছড়াতো। দু’দলের মুখোমুখি মানেই বাড়তি উত্তেজনা, চায়ের কাপে ঝড়। দেশীয় ফুটবলের সেই স্বর্ণালী সময়টা এখন আর নেই। তবুও আবাহনী-মোহামেডান লড়াইয়ে ‘বাড়তি কিছু’র রেশটা কাটেনি। প্রিমিয়ার লিগে দু’দলের এবারের লড়াই নেওয়া হয়েছিল কুমিল্লাই।

বিজ্ঞাপন

বাফুফের ঢাকার বাইরে প্রিমিয়ার লিগের ম্যাচ আয়োজনে পরিকল্পনার অংশ হিসেবে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আজ মুখোমুখি হয়েছিল আবাহনী-মোহামেডান। ৩০ টাকা টিকেট কেটে ১৩-১৪ হাজার আসনবিশিষ্ট গ্যালারীটা প্রায় ভরিয়েই তুলেছিলেন দর্শকরা। দর্শকদের এমন উত্তেজনা বিফলে যায়নি। মাঠের লড়াইটাও ছিল মুগ্ধকর। আর মোহামেডান ঘুরে দাঁড়াতে পেরেছিল বলেই সেটা সম্ভব হয়েছে।

প্রিমিয়ার লিগে এর আগে পয়েন্ট হারায়নি আবাহনী। কিন্তু মোহামেডান বারবারই হোঁচট খেয়েছে। তাছাড়া দলীয় শক্তির বিচারেও এগিয়ে ছিল আবাহনী। তবুও আজ চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হতেই গা-ঝাড়া দিয়ে উঠল সাদা-কালোর দলটি। ১৪ মিনিটে প্রথমে এগিয়ে যায় আবাহনী। তিন বিদেশির সমন্বয়ে এসেছে এই গোল। আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানির ফ্রি কিক কেরভেন্স ফিলস বেলফোর্ট হেড পাসে দেন ব্রাজিলের রদ্রিগেজকে। নিচু হেডে জালের ঠিকানা খুঁজে নেন রদ্রিগেজ।

বিজ্ঞাপন

তিন মিনিট পরই দারুণ এক পাল্টা আক্রমণ থেকে সমতায় ফিরে মোহামেডান। জাফর ইকবালের ক্রস এক ডিফেন্ডার ফিরাতে গেলে বল পেয়ে যান আবিওলা নুরাত। নাইজেরিয়ান এই ফরোয়ার্ডের পাস পেয়ে গোল আদায় করে নেন সোলেমান দিয়াবাতে। পুরো ম্যাচেই দারুণ ফুটবল খেলেছেন মালির এই স্ট্রাইকার।

৩৩ মিনিটে আবাহনীকে ফের এগিয়ে নেন জুয়েল। প্রতিপক্ষ ফুটবলারের গায়ে লেগে বল পেয়ে যান জুয়েল। নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। তিন মিনিট পর জুয়েল আবারও বল জালে জড়ালেও গোল পাননি, অফসাইডে বাতিল হয়েছে।

২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা আবাহনীকে দ্বিতীয়ার্ধে চেপে ধরে মোহামেডান। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে মাঠের সেরা দল মনে হচ্ছিল মোহামেডানকেই। ৬৬ মিনিটে সমতায় ফিরে ম্যাচ জমিয়ে তোলে সাদা-কালো জার্সিধারী দলটি। দারুণ এক চিপে মোহামেডানকে সমতায় ফেরান সোলেমান দিয়াবাতে। এরপর গোলের জন্য ঝাঁপিয়েছে দুই দলই। কিন্তু কারও লক্ষ্য পূরণ হয়নি। যাতে শেষ পর্যন্ত ২-২ ড্র’তে শেষ হয়েছে আবাহনী-মোহামেডানের লড়াই।

লিগে চার ম্যাচে আবাহনীর পয়েন্ট এখন ১০, মোহামেডানের ৫।

আবাহনী লিমিটেড আবাহনী-মোহামেডান লড়াই ঢাকা প্রিমিয়ার লিগ মোহামেডান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর