Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে টাইগারদের ব্যাটিংয়ের সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক
৩ ফেব্রুয়ারি ২০২১ ০৯:০৩

করোনা ভাইরাসের মহামারির পর এই প্রথম রাজসিক সাদা পোশাকের লড়াইয়ে মাঠে নামছে টিম বাংলাদেশ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি বুধবার (৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হচ্ছে। প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক অধিনায়ক মুমিনুল হক।

পরিসংখ্যান বলছে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্টও হারেনি বাংলাদেশ। সাদা পোষাকে আজ অব্দি দুই দলের দুইবারের মোকাবিলায় একটিতে টাইগাররা জিতেছে, আর অপরটি হয়েছে ড্র।

বিজ্ঞাপন

উইন্ডিজদের বিপক্ষে টাইগাররা সব শেষে সাগরিকায় খেলেছিল ২০১৮ সালে। সেবার নভেম্বরে সফরকারি দলটিকে সিরিজের প্রথম টেস্টে ৬৪ রানে হারের গ্লানি উপহার দিয়েছিল সাকিব আল হাসান অ্যান্ড কোং। তার আগের ম্যাচটি গড়িয়েছিল ২০১১ সালের অক্টোবরে। কাকতালীয়ভাবে সেটিও ছিল সিরিজের প্রথম টেস্ট।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

সারাবাংলা/এসএস

উইন্ডিজ সিরিজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম টস প্রথম টেস্ট বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর