Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুমিনুলদের অস্বস্তির সকাল

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ ফেব্রুয়ারি ২০২১ ১২:০৪

চট্টগ্রাম থেকে: প্রথম দিনের মতো চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরুটাও প্রত্যাশিত রঙে রাঙাতে পারেনি টিম বাংলাদেশ। তিনটি ওভারও গেল না অথচ লিটন দাস কিনা আগের দিনের সঙ্গে মাত্র ৪ রান যোগ করেই (৩৮) ইনিংসের এপিটাফ লিখে দিলেন! তৃতীয় ওভারে জোমেল ওয়ারিক্যানের দ্বিতীয় লেংথ বলটি কিছুটা পেছনে গিয়ে পয়েন্টে কাট করতে গিয়ে লাইন মিস করায় হয়েছেন বোল্ড। তাতে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে বেশসর ধাক্কাই খেল ডমিঙ্গো শিষ্যরা।

তবে যেহেতু সাকিব আল হাসান উইকেটে ছিলেন তাই চূড়ান্ত আশাহত হননি টাইগাররা। অবশ্য তার কারণও ছিল না। কেননা ষষ্ঠ উইকেট জুটিতে আসা মেহেদি হাসান মিরাজকে নিয়ে দারুণ নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে দোর্দন্ড প্রতাপেই সফরকারি বোলারদের শাসন করে গেছেন সাকিব। তাতে ২৬ মাস পরে সাদা পোষাকে ২৫তম ফিফটির দেখাও পেয়েছেন আইসিসি’র নিষেধাজ্ঞা থেকে এক বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নন্দিত এই টাইগার অলরাউন্ডার।

জোমেল ওয়ারিক্যান, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ ও রাকিম কর্নওয়ালদের বিপক্ষে এতটাই সতর্ক ছিলেন যে অনেকে তার সেঞ্চুরির গল্প লিখতেও উদ্যত হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত আর তা আর হয়নি। ১১৪তম ওভারে রাকিম কর্নওয়ালের বলে পা হড়কালেন বাঁহাতি এই টাইগার। ওভারের পঞ্চম বলে এক্সট্রা বাউন্সার পেয়েছিলেন রাকিম। সেটা কাট করতে গিয়েই পয়েন্টে ব্র্যাথওয়েটের নিরাপদ তালুতে বল তুলে দিলেন। যাওয়ার আগে নামের পাশে যোগ করেছেন ৬৮ রান।

তার ইনিংসের যবনিকা পড়ায় প্রথম ইনিংসে স্বাগতিক বাংলাদেশের চ্যালেঞ্জিং সংগ্রহের পথটাও হয়ে উঠল দুর্গম। এই মুহুর্তে ৪৬ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন মেহেদি হাসান মিরাজ ও ৫ রানে তাইজুল ইসলাম। প্রথম দিনের সঙ্গে ৮৬ রান যোগ করে মোট ৩২৮ রানে ৭ উইকেট হারিয়ে নিদারুণ অস্বস্তি নিয়ে দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতে গেল টিম বাংলাদেশ।

সারাবাংলা/এমআরএফ/এসএস

উইন্ডিজ সিরিজ দ্বিতীয় দিন প্রথম টেস্ট প্রথম সেশন বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ মুমিনুল হক মেহেদি হাসান মিরাজ লিটন দাস সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর