Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে স্পিন নীল বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০৭

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের চা বিরতির আগে ও পরের সময়টা নিশ্চয় ভুলে যেতে চাইবে ওয়েস্ট ইন্ডিজ! বাংলাদেশের ৪৩০ রানের জবাব দিতে নেমে ৫ উইকেটে আড়াইশ পেরিয়ে গিয়েছিল সফরকারীরা। সেখান থেকে ২৫৯ রানেই অলআউট ক্যারিবিয়ানরা!

চা বিরতির সময় ঘনিয়ে এলে সফরকারীদের ইনিংসে যেন মড়ক লাগল! দেড়শ পেরুতেই পাঁচ উইকেট হারিয়ে বিপদে ডেকে আনা ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ষষ্ঠ উইকেটে দারুণ এক জুটি গড়ে তোলেন জের্মেইন ব্লাকউড ও জেসুয়া ডি সিলভা। ষষ্ঠ উইকেটে ৯৯ রান তোলেন দুজন। চা বিরতির ঠিক আগ মুহূর্তে এই দুজনকে ফেরান মেহেদি হাসান মিরাজ ও নাঈম হাসান। দুজনেই উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন।

মিরাজের বলে আউট হওয়ার আগে ১৪৬ বলে ৬৮ রান করেছেন ব্লাকউড। ডি সিলভা ১৪১ বলে ৪২ রান করে আউট হলে চা বিরতি দেয় আম্পায়ারা। চার বিরতির পর ১৯ বলের ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের বাকি তিন উইকটে তুলে নেন বাংলাদেশের স্পিনাররা। যাতে ১৭১ রানের লিড পায় বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ৫৮ রানে ৪টি ও তাইজুল ইসলাম, নাঈম হাসান এবং মোস্তাফিজুর রহমান দুটি করে উইকেট নিয়েছেন।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই উইকেটে ৭৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা উইন্ডিজের ওপর দিনের প্রথম বলেই আঘাত হানেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এনঙ্ক্রুমাহ বোনার (১৭)।

মায়ার্সকে সঙ্গে নিয়ে দুর্দান্ত গতিতে রান তুলছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। চতুর্থ উইকেটে এই জুটিতে আসে ৫৫ রান। ইনিংসের ৪১তম ওভারের দ্বিতীয় বলটি অফস্ট্যাম্পের বেশ বাইরেই ছিল, ব্র্যাথওয়েট বলটি ছেড়ে দিয়েছিলেন। তবে নাঈমের ঘূর্ণিতে বল গিয়ে স্ট্যাম্পে লাগে আর বোল্ড হয়ে ৭৬ রানে ফেরেন অধিনায়ক ব্র্যাথওয়েট।

চার উইকেট পতনের পর বেশ রয়ে সয়েই খেলছিল উইন্ডিজের দুই ব্যাটসম্যান ব্ল্যাকউড এবং মায়ার্স। তবে তাদের খুব বেশি বড় জুটি গড়তে দেয়নি মেহেদি হাসান মিরাজ। কাইল মায়ার্সকে (৪০) দলীয় ১৫৪ রানে এলবি’র ফাঁদে ফেললে উইন্ডিজ ১৫৪ রানে হারায় তাদের ৫ম উইকেট। সেখান থেকে ডি সিলভা ও ব্লাকউড বড় প্রতিরোধ গড়লেও পরে হুড়মুড় করে ভেঙে পড়ল ক্যারিবিয় ব্যাটিং লাইনআপ।

সারাবাংলা/এসএস

উইন্ডিজ ব্যাট করছে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী টপ নিউজ তৃতীয় দিন প্রথম টেস্ট বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর