Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতকেও ভোগাচ্ছেন রুট


৫ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০১

উপমহাদেশের বাইরের ক্রিকেটার হলেও ‘স্পিন ভালো খেলেন’ বলে একটা সুনাম আছে জো রুটের। কিন্তু তাই বলে এবারের উপমহাদেশ সফরে এতোটা ভালো স্পিন খেলবেন ইংলিশ অধিনায়ক হয়তো নিজেও সেটা ভাবতে পারেননি! শ্রীলঙ্কায় দুই টেস্টে ২২৮ ও ১৮৬ রান করে ভারতে এসেও সেঞ্চুরি পেলেন আইসিসির টেস্ট ব্যাটিং র্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে থাকা রুট।

তার সেঞ্চুরিতে চেন্নাই টেস্টের প্রথম দিনটা ইংল্যান্ডের। তিন উইকেটে ২৬৩ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। সেঞ্চুরির সম্ভবনা জাগানো তরুণ ওপেনার ডম সিবলি শেষ বিকেলে আউট হয়েছেন ৮৭ রান করে।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল ইংল্যান্ডের। প্রথম উইকেটে ৬৩ রান তোলেন দুই ওপেনার সিবলি ও রোরি বার্নস। সেই ৬৩ রানে দাঁড়িয়েই দুই ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়ে যায় ইংল্যান্ড। ৬০ বলে ৩৩ করা বার্নসকে উইকেটরক্ষকের ক্যাচ বানিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ঘরের মাঠে প্রথম টেস্ট খেলতে নামা জাসপ্রিত বুমরাহ পরের ওভারে এলবির ফাঁদে ফেললেন ড্যান লরেন্সকে (০)। সিবলিকে নিয়ে সেখান থেকেই ক্যারিয়ারের শততম টেস্ট খেলতে নামা জো রুটের প্রতিরোধ।

গত সপ্তাহে শ্রীলঙ্কান বোলারদের যেভাবে সাবলীলভাবে মোকাবিলা করেছেন চেন্নাইয়ে আজ সেই ক্রিকেটাই খেলেছেন ইংলিশ অধিনায়ক। আলগা শট খেলেননি, তবে রান তুলতে আলসেমিও করেননি। ১৯৭ বলে ৬৪.৯৭ স্ট্রাইকরেটে ১২৮ রান করে অপরাজিত থেকেই দিন শেষ করেছেন। তার ইনিংসে চার ১৪টি, ছক্কা ১টি। যে অবলীলায় রান তুলেছেন তাতে কাল দ্বিতীয় দিনেও হয়তো তার বিরুদ্ধে ভুগতে হবে ভারতীয় স্পিনারদের!

বিজ্ঞাপন

ডম সিবলি রুটের সঙ্গে ঠিক ২০০ রানের জুটি গড়ে আউট হয়েছেন একেবারে দিনের শেষ বলে। তার ইনিংসটি ছিল ধৈর্যশীল। ৮৭ রান করতে বল খেলেছেন ২৮৬টি। চারের মার ১২টি।

এই টেস্টের একাদশে শাহবাজ নাদিমকে রেখে সবাইকে কিছুটা চমকে দিয়েছে ভারত। অবশ্য এখন পর্যন্ত কিছু করতে পারেননি এই স্পিনার। তিন উইকেটের দুটি নিয়েছেন বুমরাহ, অপরটি অশ্বিন।

জাসপ্রিত বুমরাহ জো রুট বিরাট কোহলি ভারত-ইংল্যান্ড সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর