Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ‘ব্যাড বয়’ শাহাদাতের

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২১ ১৬:২৮

মায়ের শরীরে মরণঘাতী ক্যান্সার বাসা বেধেছে। তাকে সুস্থ করতে টাকা চাই। কিন্তু টাকা কোথায় পাবেন শাহাদাত হোসেন রাজিব? শৃঙ্খলা ভঙ্গের দায়ে তিনি যে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ!

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) গেল আসরের ম্যাচ চলাকালীন সতীর্থ আরাফাত জুনিয়রের গায়ে হাত তুলে সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়ায় রুটি-রুজির সব পথই তার আপাতত বন্ধ। জানা গেছে, অভাব তাকে এতটাই পেয়ে বসেছে যে উপায়ন্তু না দেখে শেষমেষ নিজের গাড়িটিও বিক্রি করে দিয়েছেন!

উদ্ভূত পরিস্থিতিতে মায়ের ক্যান্সারের চিকিৎসার জন্য আবার ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নেন অভিজ্ঞ এই পেসার। প্রক্রিয়ার অংশ হিসেবে প্রথমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের ব্যক্তিগতভাবে ফোনে অনুরোধ করেন এরপরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বরাবর করেন আবেদন।

সুখবর হলো ,তার আবেদনে সাড়া দিতে যাচ্ছে টাইগার ক্রিকেট প্রশাসন। বিসিবি’র ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান আকরাম খান নিজে বিষয়টি বিবেচনায় নিয়ে অপর দুই পরিচালক ইসমাইল হায়দার মল্লিক ও নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে আলোচনা করেছেন। তারাও ইতিবাচক সাড়া দিয়েছেন। এমনকি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও না বলেননি। এখন অপেক্ষা কেবল শৃঙ্খলা কমিটির ইতিবাচক সাড়ার। সেটা মিলে গেলেই জাতীয় ক্রিকেট লিগের এবারের আসর দিয়ে আবারও ঘরোয়া ক্রিকেটে ফিরতে পারবেন ‘ব্যাড বয়’ শাহাদাত।

সোমবার (৮ মার্চ) সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন আকরাম খান।

তিনি জানালেন, ‘আপনারা জানেন গকত বছর এনসিএল চলাকালীন রাজিব একটা শৃঙ্খলা ভঙ্গ করেছিল। তারপরে ক্রিকেট বোর্ড ওকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছিল। কিছুদিন আগে টিভিতে দেখেছি এবং ও ব্যক্তিগতভাবে আমাকে ফোন করেছে তাছাড়া একটি চিঠিও দিয়েছে যেহেতু ও একটা বিরাট পারিবারিক সমস্যায় পড়েছে। ওর আম্মার ক্যান্সার হয়েছে এবং সে কোনো ক্রিকেট খেলতে পারছে না। ওর বিষয়টি বিবেচনা করে আমি কয়েকজন পরিচালকের সঙ্গে কথা বলেছি বিশেষ করে মল্লিক ভাই ও দুর্জয়ের সঙ্গে। ওনারা ওর ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। আমরা শৃঙ্খলা কমিটির চেয়ারম্যানকে অনুরোধ করেছি। আশা করছি ওখান থেকেও ইতিবাচক কিছুই আসবে। এর সাথে আমরা মাননীয় বোর্ড সভাপতিকেও জানিয়েছি এবং তিনিও ইতিবাচক আছেন। ও যেন এবারের এনসিএল থেকে পুরো ঘরোয়া ক্রিকেট খেলতে পারে সেই আশা করছি।’

ঘটনাটি ঘটেছিল আজ থেকে প্রায় দেড় বছর আগে। ২০১৯ সালের ১৬ নভেম্বর, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচে স্বাগতিক খুলনা বিভাগের বিপক্ষে ম্যাচ চলাকালীন তর্কে জড়িয়ে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে প্রথমে ধাক্কা দেন ঢাকা বিভাগের পেসার মোহাম্মদ শহীদ। এরপর তেঁড়ে এসে তার গায়ে হাত তোলেন শাহাদাত হোসেন রাজিব।

এ ঘটনায় মোহাম্মদ শহীদ ও আরাফাত সানির জুনিয়রকে একবছরের স্থগিত নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

একই ঘটনায় ৫ বছরের জন্য নিষিদ্ধ হন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের নিয়মিত পেসার শাহাদাত। এবং সেই সঙ্গে তাকে নগদ তিন লাখ টাকা জরিমানাও গুনতে হয়েছিল তাকে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

টপ নিউজ নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শাহাদাত হোসেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর