Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা দিবসে জাতীয় সংগীতে ম্যাচ শুরু করবে টাইগাররা


২৫ মার্চ ২০২১ ১৮:৪৫

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে। এরইমধ্যে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দু’টি ম্যাচ খেলা শেষ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে ওয়েলিংটনের মাঠে গড়াবে। মহান এই দিবসে ম্যাচ শুরুর আগে জাতীয় সংগীত গাইবেন তামিম-মুস্তাফিজরা। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সময়সূচীতে এই তথ্য পাওয়া গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরীও সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সাধারণত আইসিসির কোনো টুর্নামেন্ট ছাড়া দ্বিপাক্ষিক সিরিজে জাতীয় সংগীত গাওয়ার রেওয়াজ নেই। তবে বড় কোনো উপলক্ষ থাকলে ভিন্ন কথা। বাংলাদেশের জন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর চেয়ে বড় উপলক্ষ আর কী হতে পারে? লক্ষ প্রাণের বিনিময়ে পাওয়া স্বাধীন বাংলাদেশের এদিন পূর্ণ হবে ৫০ বছর। মুক্তিযুদ্ধের আগে পরাধীন বাংলাদেশের ইতিহাস থেকে দেখা যায়—দেশ স্বাধীন না হলে টাইগারদের ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্ব করা কঠিন হতো। অর্থনৈতিক, রাজনৈতিক ক্ষেত্রের মতো ক্রীড়াক্ষেত্রেও বাঙালিরা ছিল অবহেলিত। লক্ষ প্রাণের বিনিময়ে পাওয়া স্বাধীনতার ৫০তম বছর জাতি আনন্দ-উদ্দীপনার মধ্য দিয়ে পালনের প্রস্তুতি নিয়েছে। ঠিক যেদিন বাংলাদেশকে স্বাধীন ঘোষণা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সেই দিনের ৫০ বছর পূর্তিতে লাল-সবুজ জার্সি গায়ে মাঠে নামছে টাইগাররা। এই মহান দিবসে দেশের মাটি থেকে হাজার মাইল দূরে দেশের পতাকার প্রতিনিধিত্ব করছেন তারা।

বিজ্ঞাপন

২৬ মার্চ (শুক্রবার) বাংলাদেশ সময় ভোর ৪টায় মাঠে খেলা গড়ানোর আগে বাজবে জাতীয় সংগীত। গাইবে টাইগাররা।  সেদিন টাইগারদের সঙ্গে জাতীয় সংগীতে নিশ্চয়ই সুর মেলাবে গোটা ওয়েলিংটন। আর স্বাধীনতা দিবসের ভোরে টিভিসেটের সামনে বাংলাদেশ ও বিশ্বের নানা প্রান্ত থেকে লাখো মানুষ টাইগারদের সঙ্গে সজল নয়নে, আবেগ মিশ্রিত কণ্ঠে সুর মিলিয়ে গাইবেন ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’— এ কথা নিশ্চিত রূপেই বলা যায়।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার চলমান সিরিজটি বাংলাদেশের দর্শকদের জন্য সরাসরি সম্প্রচার করছে জিটিভি এবং দেশের বহুল পরিচিত অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ র‍্যাবিটহোলের ওয়েবসাইটের সঙ্গে সঙ্গে দেখা যাচ্ছে ইউটিউবেও। র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com এবং ইউটিউব চ্যানেলেও প্রত্যেকটি ম্যাচ দেখা যাচ্ছে বিনামূল্যেই।

টপ নিউজ স্বাধীনতা দিবস ২০২১

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর