Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত জয়ে বিশ্বকাপ বাছাই শুরু জার্মানির

স্পোর্টস ডেস্ক
২৬ মার্চ ২০২১ ০৪:২০

২০২২ বিশ্বকাপের ইউরোপীয় অঞ্চলের প্রথম রাউন্ডের বাছাইপর্বের খেলা শুরু হয়েছে। যেখানে ‘জে’ গ্রুপে জার্মানির সঙ্গে আছে রোমেনিয়া, আরমেনিয়া, নর্থ মেসিডোনিয়া, লিচেস্টেইন এবং আইসল্যান্ড। নিজের প্রথম জার্মানি মুখোমুখি হয় আইসল্যান্ডের। ঘরের মাঠে লেওন গোরেতজেকা, কাই হার্ভটজ এবং ইয়াকি গুন্দোয়ানের গোলে ৩-০ ব্যবধানে জয় পেয়েছে জার্মানি।

ইনজুরির কারণে জার্মানির মাঝমাঠের মধ্যমণি টনি ক্রুস দলে ছিলেন না। তবে তাতে কি? আইসল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের বাছাইপর্বের শুরুটা দুর্দান্ত করতে বেগ পেতে হয়নি জোয়াকিম লো’র শিষ্যদের।

ঘরের মাঠে ম্যাচের সময় তিন মিনিট স্পর্শ করতেই লেওন গোরেতজেকার গোলে লিড নেয় জার্মানরা। আইসল্যান্ডে রক্ষণকে ফাঁকি দিয়ে বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন বায়ার্ন ফরোয়ার্ড সার্জ গ্ন্যাব্রি। আর ডি বক্সে ঢুকেই জায়গা করে নিয়ে বল বাড়িয়ে দেন লেওন গোরেতজেকার দিকে। আর বাঁ পায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান গোরেতজেকা।

প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতে জার্মানরা সময় নেয় মাত্র পাঁচ মিনিট। এবার গোলদাতা কাই হার্ভটজ আর গোলের যোগানদাতা লেরয় সানে। কিমিচের রক্ষণচেরা পাস ডি বক্সে পেয়ে কাটব্যাক করেন লেরয় সানে। আর অরক্ষিত চেলসি মিডফিল্ডার হাভার্টজ কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

ম্যাচের প্রথমার্ধে আরও কিছু দুর্দান্ত আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি জার্মানরা। তবে দ্বিতীয়ার্ধের ১১তম মিনিটের মাথায় ইয়াকি গুন্দোয়ান গোল করে ব্যবধান ৩-০ করেন। সার্জ গ্ন্যাব্রির পাস পেয়ে জোরালো শটে বল জালে জড়ান ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় জার্মানিকে। আগামী রোববার নিজেদের পরের ম্যাচে মুখোমুখি হবে রোমানিয়া ও জার্মানি। ম্যাচটি হবে রোমানিয়ার মাঠে।

সারাবাংলা/এসএস

জার্মানি বনাম আইসল্যান্ড জার্মানির জয় বিশ্বকাপ বাছাইপর্ব


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর