Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুকিদুলের তোপে চ্যাম্পিয়ন খুলনাকে উড়িয়ে দিল রংপুর

স্পোর্টস ডেস্ক
১ এপ্রিল ২০২১ ১৩:৫১

জাতীয় ক্রিকেট লিগ-এনসিএলের দ্বিতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন খুলনার মুখোমুখি রংপুর বিভাগ। মুকিদুল ইসলাম মুগ্ধের দুর্দান্ত বোলিংয়ে চ্যাম্পিয়নদের পাত্তায় দিল না রংপুর। খুলনার দেওয়া ১২০ রানের জবাবে ৭ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলে রংপুর। তবে এতে এনসিএলের পয়েন্ট টেবিলে খুলনাকে টপকাতে পারেনি রংপুর। হেরেও পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে চ্যাম্পিয়নরা।

প্রথম ইনিংসে ছয় উইকেট নেওয়া মুকিদুল ইসলাম মুগ্ধ বল হাতে আগুন ঝরালেন দ্বিতীয় ইনিংসেও। সেট হয়ে দ্বিতীয় ইনিংসেও বড় ইনিংস খেলতে পারেননি খুলনা বিভাগের ব্যাটসম্যানরা। দুই মিলিয়ে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় দেখছে রংপুর বিভাগ।

বিজ্ঞাপন

রংপুর ক্রিকেট গার্ডেনে ১ উইকেটে ৪ রান নিয়ে আজ তৃতীয় দিন শুরু করেছিল খুলনা। ৪ রানে অপরাজিত ছিলেন অমিত মজুমদার, তার সঙ্গে শূন্য রানে ইমরুল কায়েস। সকালটা অবশ্য ভালোই কেটেছে খুলনার। ইমরুল কায়েস ৪৩ বলে ৩০ রান করে ফেরার পর চারে নেমে নাহিদুল ইসলামও (৩১) সেট হয়েছিলেন। অপর দিকে অমিত অবিচলই ছিলেন। কিন্তু পরে আর তাল মেলাতে পারেনি দলটি।

শুরুর ধাক্কাটা দিয়েছিলেন মাহমুদুল হাসান। পরে খুলনার ব্যাটসম্যানদের নাচিয়ে ছেড়েছে মুকিদুলের গতি। এর মাঝে অমিত এবং সাতে নেমে জিয়াউর রহমান ঝড়ো একটা ইনিংস খেলে খুলনার স্কোর আড়াই পার করেছেন। অমিত ১৬৬ বলে ৮৯ রান করেছেন ১৪টি চারের সাহায্যে। আর জিয়াউর রহমান ৭০ বল খেলে ৭টি চার ২টি ছয়ে ৬৪ রান করেছেন। খুলনার ইনিংস শেষ পর্যন্ত থেমেছে ২৫৯ রানে।

মুকিদুল ২০ ওভার বোলিং করে ৬৭ রান খরচায় নিয়েছেন ছয়টি উইকেট। মাহমুদুল হাসান নিয়েছেন দুই উইকেট। পরে বিনা উইকেটে ১৬ রান তুলে তৃতীয় দিন শেষ করে রংপুর। অর্থাৎ ম্যাচ জিততে বৃহস্পতিবার শেষ দিনে ১০১ রান দরকার ছিল নাসির হোসেন, আরিফুল হকদের। যা বেশ অনায়াসেই তুলে নিল রংপুর। যদিও এই লক্ষ্য ছুঁতে তিনটি উইকেট হারাতে হয়েছে রংপুরকে।

বিজ্ঞাপন

আজ দিনের চতুর্থ বলেই সাজঘরে ফিরে গিয়েছিলেন ১ রান করা ওপেনার নবীন ইসলাম। দলীয় সংগ্রহ ৫০ রানে পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার জাহিদ জাভেদ। তার ব্যাট থেকে আসে ৩৭ রান। দলীয় ৬২ রানে আউট হওয়ার আগে ১০ রান করেন তানভীর হায়দার। এরপর উইকেটে আসেন প্রথম ইনিংসে ৬৬ রানের ঝকঝকে ইনিংস খেলা নাসির হোসেন। সোহরাওয়ার্দি শুভর সঙ্গে অবিচ্ছিন্ন ৫৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান নাসির। মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি হয়নি। মারমুখী ব্যাটিংয়ে ৭ চার ও ২ ছয়ে ৪৪ বলে ৪৮ রান করেন তিনি। শুভ অপরাজিত থাকেন ১৮ রান করে।

প্রথম ইনিংসে ৬৪ রানে ৬ ও দ্বিতীয় ইনিংসে ৬৭ রানে ৬ উইকেট নেয়ার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন মুকিদুল মুগ্ধ। দুই ইনিংস মিলে নাসিরের সংগ্রহ ১১৪ রান।

চ্যাম্পিয়ন খুলনাকে হারালেও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে পারেনি রংপুর। দুই রাউন্ড শেষে একটি করে জয় ও পরাজয়ে খুলনার পয়েন্ট ১২ দশমিক ০৩, অন্যদিকে একই পরিসংখ্যান নিয়ে রংপুরের পয়েন্ট ১১ দশমিক ৬৪। আর তাতেই খুলনা শীর্ষে আর দ্বিতীয় স্থানে রংপুর বিভাগ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

প্রথম ইনিংস:

খুলনা: ২২১/১০; (তুষার ইমরান ১১৬, সোহান ৩১); (মুকিদুল ইসলাম ১৩.২-১-৬৪-৬, আরিফুল হক ১৫-২-৫৪-২)

রংপুর: ৩৬৪/১০; (আরিফুল ৯৭, নাসির ৬৬); (মাসুম খান ২২.১-৪-৭৮-৪, আব্দুল হালিম ২৩-২-৮৮-২)

দ্বিতীয় ইনিংস:

খুলনা: ২৫৯/১০; (অমিত ৮৯, জিয়াউর ৬৪); (মুকিদুল ২০-৩-৬৭-৬, মাহমুদুল হাসান ১৪-৬-২৪-২)।

রংপুর: ১২০/৩; (নাসির ৪৮*, জাহিদ জাভেদ ৩৭); (আব্দুল হালিম ৮-৩-৩১-২, রবিউল ইসলাম ৬-০-৩৩-১)।

ফলাফল: রংপুর ৩ উইকেটে জয়ী।

সারাবাংলা/এসএস

এনসিএল খুলনা বনাম রংপুর জাতীয় ক্রিকেট লিগ এনসিএল টায়ার-১ রংপুরের জয়

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর