Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কায় দ্বিতীয় দিনের অনুশীলন সারলেন টাইগাররা


১৬ এপ্রিল ২০২১ ১৭:২৮

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে গত সোমবার শ্রীলঙ্কার বিমান ধরেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মহামারী করোনাভাইরাসের সময়ে দ্বীপদেশটিতে বেশি দিন ঘরবন্দি থাকতে হয়নি টাইগারদের। তিন দিনের রুম কোয়ারেন্টাইন শেষে গতকাল বাইরে বেরিয়েছেন বাংলাদেশি ক্রিকেটাররা। কালই অনুশীলনে নেমে পড়েন মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মুমিনুল হকরা। আজ দ্বিতীয় দিনের অনুশীলন সেরেছেন টাইগাররা।

বিজ্ঞাপন

বাংলাদেশ দল কোয়ান্টোইনের সময়টাতে অবস্থান করছেন নিগোম্বোতে। কাল প্রথম দিনের অনুশীলন করেছেন কাতুনায়কে স্টেডিয়ামে, নিগোম্বো থেকে যেটা ২০ মিনিটের রাস্তা। আজও একই ভেন্যুতে নেটে ঘাম ঝড়িয়েছেন ক্রিকেটাররা। দুই দিনের নেট অনুশীলনপর্ব আপাতত শেষ।

আগামীকাল থেকে নিজেরা দুই দলে ভাগ হয়ে একটি দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বাংলাদেশি ক্রিকেটাররা। প্রস্তুতি ম্যাচের জন্য স্থানীয় কোনো ক্রিকেটার পাবে না বাংলাদেশ। ফলে বড় প্রাথমিক স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কা যেতে হয়েছে সফরকারীদের। দুই দিনের ম্যাচ শেষ হওয়ার পর সিরিজের জন্য মূল দল ঘোষণা করবে বাংলাদেশ।

টেস্ট সিরিজের দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডিতে। বাংলাদেশ দল দুই দিনের প্রস্তুতি ম্যাচটি শেষে ১৯ তারিখে ম্যাচের ভেন্যুতে চলে যাবে। ২১ তারিখে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ২৯ এপ্রিল।

উল্লেখ্য, দুই টেস্টের এই সিরিজ থেকে আগেই ছুটি নিয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলছেন সাকিব। পরে মোস্তাফিজুর রহমানকেও আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোস্তাফিজ আইপিএল খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে।

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ মুমিনুল হক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর