Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমিফাইনালের আগেই বহিষ্কার হতে পারে রিয়াল, ম্যানসিটি ও চেলসি

স্পোর্টস ডেস্ক
১৯ এপ্রিল ২০২১ ২৩:৩৪

রোববার (১৮ এপ্রিল) রাতে ঘটা করে ইউরোপের শীর্ষ ১২টি ক্লাব এক যোগে ঘোষণা দেয় ইউরোপিয়ান সুপার লিগের। আর এই টুর্নামেন্ট মাঠে গড়াবে বর্তমান উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরিবর্তে। আর তাতেই বেশ ক্ষিপ্ত হয়ে উঠেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। জানিয়ে দিয়েছেন এই নতুন লিগের সঙ্গে যুক্ত সকল ক্লাবকে প্রয়োজনে নিষিদ্ধও করা হবে। আর এই ১২টি ক্লাবের মধ্যেই আছে এবারের চ্যাম্পিয়নস লিগের তিন সেমিফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও চেলসি।

এদিকে ঘনিয়ে আসছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগও। তবে তার আগেই এই তিন ক্লাবের ওপর আসতে পারে নিষেধাজ্ঞা। এমনটাই জানিয়েছেন ড্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান এবং উয়েফার সাবেক সদস্য জ্যাসপার মোলার।

পড়ুন: ১২ শীর্ষ ক্লাব নিয়ে আসছে ইউরোপিয়ান সুপার লিগ

নতুন ফরম্যাটে আসছে চ্যাম্পিয়নস লিগ

সুপার লিগে খেললে নিষিদ্ধ জাতীয় দলে

তিনি বলেন, ‘রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি এবং চেলসিকে নিষিদ্ধ করা হবে বলে আমার মনে হয়। আর সেটা শুক্রবারের আগেই হবে। আর এরপরেই সবাইকে অপেক্ষা করতে হবে যে এবারের চ্যাম্পিয়নস লিগ কীভাবে শেষ হয়।’

মোলার মনে করেন উয়েফা যেকোনো ধরনের সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রস্তুত আছে। এবং এই তিন ক্লাবকে চলতি মৌসুম থেকেই বাদ দেওয়ার সিদ্ধান্তও গ্রহণ করতে পারে।

উল্লেখ্য, রোববার রাতে ইউরোপের শীর্ষ ১২ ক্লাব নিয়ে ইউরোপিয়ান সুপার লিগের আত্মপ্রকাশ ঘটেছে। আর তাতেই নড়েচড়ে বসেছে গোটা ফুটবল বিশ্ব। নড়ে উঠেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফাও। আর তাই তো সোমবার (১৯ এপ্রিল) জরুরি বৈঠকও ডাকে তারা। বৈঠক শেষে কঠোর হুঁশিয়ারি জানিয়েছে ওই ১২টি প্রতিষ্ঠাতা ক্লাব এবং ক্লাবের ফুটবলারদের। উয়েফার সভাপতি আলেক্সান্ডার ক্যাফেরিন কড়া হুঁশিয়ারি দিয়ে জানান দিলেন, সুপার লিগে অংশগ্রহণ করলে কোনো খেলোয়াড় জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না।

রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজকে সভাপতি করে রোববার (১৮ এপ্রিল) রাতে ঘোষণা এসেছে ইউরোপিয়ান সুপার লিগের নতুন কমিটির। ইউরোপের শীর্ষ ১২টি ক্লাব নিয়ে এ বছরের আগস্টেই মাঠে গড়াবে নতুন এই সুপার লিগ। ইতোমধ্যেই ইউরোপিয়ান শীর্ষ ক্লাবগুলো অফিসিয়ালি এই টুর্নামেন্ট নিয়ে বিবৃতিও দিয়েছে। আর এমন ঘোষণা আসার পর থেকেই নড়েচড়ে বসেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

সারাবাংলা/এসএস

ইউরোপিয়ান সুপার লিগ উয়েফা চ্যাম্পিয়নস লিগ চেলসি বহিষ্কার হতে পারে ম্যানচেস্টার সিটি রিয়াল মাদ্রিদ সেমিফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর