Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ জিততে চান টাইগার হেড কোচ


২৮ এপ্রিল ২০২১ ১৬:২৬

লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টের প্রথমটি ড্র করেছে বাংলাদেশ। সিরিজ জিততে এখন দ্বিতীয়টি নিজেদের করে নিলেই কেল্লাফতে। আশার কথা হল, বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো সেদিকেই পাখির চোখ করেছেন।

অবশ্য তিনি খুব ভাল করেই জানেন, শ্রীলঙ্কার মাটিতে তাদের হারান সহজ হবে না। একে তো নিজেদের কন্ডিশন তার উপরে দলটিও বেশ লড়াকু। কিন্তু তবুও আশা হারাচ্ছেন না এই প্রোটিয়া কোচ। এর পেছনে কারণ মূখ্যত একটিই, তিনি দেখেছেন প্রথম টেস্টে আর যাই হোক শিষ্যরা হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়েননি। সেকারণে তারা মানসিকভাবেও বেশ ফুরফুরে আছেন যা দ্বিতীয় টেস্টে তাদের জয়ের জ্বালানি যোগাবে। তার মতে, মুমিনুল-তামিমরা যদি সেশন বাই সেশন খেলে দলে এগিয়ে যান তাহলে জয়ের কাজটি কঠিন হলেও অসম্ভব হয়ে উঠবে না।

বিজ্ঞাপন

বুধবার (২৮ এপ্রিল) ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ডমিঙ্গো বলেন, ‘অবশ্যই আমরা সিরিজ জিততে চাই। এটা আমাদের জন্য দারুণ অর্জন হবে। আমরা জানি এর জন্য অনেক ভাল খেলতে হবে। শ্রীলঙ্কা নিজেদের মাঠে কঠিন প্রতিপক্ষ। তবুও আমরা ফোকাস রাখছি এক সেশন করে আগানোর। তো অবশ্যই লক্ষ্য বিদেশের মাটিতে সিরিজ জেতা।’

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টের আগে গুঞ্জন উঠেছে, এই ম্যাচে একাদশে দেখা যেতে পারে তরুণ পেসার শরিফুল ইসলমকে। সংবাদ সম্মেলনে তাই এ বিষয়ে তার কাছে জানতে চাওয়া হয়েছিল। প্রত্যুত্তরে টাইগার হেড কোচ জানালেন, বিকেলে আবার উইকেট দেখে রাতে দলের সংশ্লিষ্টদের আলোচনা করে তবেই একাদশ নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করবেন।

‘আমাদের দেখতে হবে বোলারদের জন্য কতটা কঠিন হয়। বোলাররা মাত্র তিন দিন আগেই এই গরমে বোলিং করেছে। ইনিংসে ৩০-৩৫ ওভার করে বল করতে হয়ছে একেকজনকে। আমাদের একটা সিদ্ধান্ত নিতে হবে। ওরা শারিরিক ভাবে কতটা প্রস্তুত আছে, এই গরমে-উত্তপ্ত পরিস্থিতিতে বোলিং করা খুব কঠিন। উইকেটও আবার দেখতে হবে। আজ (অনুশীলনে) আমরা সবার অবস্থা আবার বোঝার চেষ্টা করবো। এরপর রাতে হয়ত একটা সিদ্ধান্ত নিতে পারি।’

বিজ্ঞাপন

অবশ্য গতকালে একবার উইকেট পরিদর্শনে গিয়েছিলেন অতিথি দলের হেড কোচ। দেখে তার মনে হয়েছে উইকেট বেশ ভাল। যেখানে ব্যাটার-বোলাররা সমান আধিপত্য দেখাবেন। অন্তত, প্রথম টেস্টের মত ব্যাটিংস্বর্গ নয়।

‘প্রথমত উইকেট আমরা গতকাল দেখেছি, আজ এখনও দেখিনি। উইকেট এখনও কাভার করা আছে। তবে গতকাল যেমন দেখলাম মনে হল এটাও খুব ভাল উইকেট।’

আগামীকাল ২৯ এপ্রিল থেকে ৩ মে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

টেস্ট সিরিজ বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ বিসিবি রাসেল ডমিঙ্গো

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর