Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম সেশনে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিং ও ক্যাচ মিসের মহড়া

স্পোর্টস ডেস্ক
২৯ এপ্রিল ২০২১ ১২:৩৬

টস হেরে বোলিং করতে নেমে শুরু থেকেই লংকান ব্যাটারদের ওপর বেশ চড়াও টাইগার পেসাররা। আবু জায়েদ রাহির সঙ্গে দুর্দান্ত স্পেলে তোপ ছুড়তে থাকেন তাসকিন আহমেদ। তবে লংকান দুই ব্যাটার দিমুথ করুনারত্নে আর লাহিরু থ্রিমান্নের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে প্রথম সেশনটা উইকেট না হারিয়েই কেটেছে। তবে এতে কৃতিত্ব কম নেই টাইগার ফিল্ডারদের।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে লংকানদের ২৭ ওভারে সংগ্রহ বিনা উইকেটে ৬৬ রান। উইকেটে আছেন দিমুথ করুনারত্নে (৩২) এবং লাহিরু থ্রিমান্নে (৩২)।

বিজ্ঞাপন

২০তম ওভারের শেষ বলে তাসকিন আহমেদের অফ স্ট্যাম্পের বাইরের ডেলিভারিটি শরীর থেকে একটু বাইরের দিকে পাঞ্চ করতে গিয়ে ওয়াইড স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন দিমুথ করুনারত্নে। তবে বুক সমান উচ্চতার বল বাঁ দিকে লাফিয়ে ধরতে গিয়ে তা ফেলে দেন শান্ত। আর করুনারত্নে পেয়ে যান আরও একটি জীবন। এ সময় তিনি ব্যাট করছিলেন ২৮ রানে।

ওই ওভারেরই ৩য় বলে ড্রাইভ করতে গিয়ে বল হাওয়ায় তুলে দেন লংকান অধিনায়ক আর মিড অনে থাকা টাইগার অধিনায়ক মুমিনুলের ঠিক সামনেই বল পড়ে। ঝাপ দিয়েও বল তালু বন্দি করতে পারেননি টাইগার কাপ্তান। আর তাতে জীবন পেয়ে যান লংকান কাপ্তান।

এক ওভার পরে বল হাতে আবারও আসেন তাসকিন। এবার ইনিংসের ২২তম ওভারের ৪র্থ বলে দুর্দান্ত বল তাসকিনের। স্ট্রাইকে থাকা থ্রিমান্নের ব্যাটে এজ হয়ে বল চলে যায় গালির দিকে। সেখানের ফিল্ডার মেহেদি মিরাজ লাফিয়ে পড়েও ক্যাচটি ধরতে পারেননি, আর বল ছুটে চলে বাউন্ডারির দিকে।

অর্থাৎ তিন ওভারের ব্যবধানে তিন তিনটি ক্যাচ ফেলেছেন টাইগার ফিল্ডাররা। আর তিনবারই কপালে হাত উঠেছে পেসার তাসকিনের। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকান লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে দুবার আর লাহিরু থ্রিমান্নেকে জীবন দিয়েছেন একটি। আর এর পুরো কৃতিত্বটাই বর্তেছে টাইগার ফিল্ডারদের ওপর।

বিজ্ঞাপন

এদিকে ম্যাচের শুরু থেকেই লাইন ও লেংথ ধরে রেখে বল করে আসছিল টাইগার পেসাররা। আঁটসাঁট বোলিংয়ে লংকান ব্যাটারদের স্বস্তিতে রান সংগ্রহ করতে দেয়নি তারাল। চেপে রেখেছিল রানের চাকা। এর মধ্যেই অবশ্য ইনিংসের ১তম ওভারে শরিফুলের বলে সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন করুনারত্নে। ১০ম লংকান ব্যাটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন লংকান অধিনায়ক।

পেল্লেকেলেতে দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক। প্রথম টেস্টের একাদশ থেকে বাংলাদেশ দলে এসেছে মাত্র একটি পরিবর্তন। পেসার এবাদত হোসেনের জায়গায় এদিন অভিষেক ঘটেছে তরুণ পেসার শরিফুল ইসলামের। অন্যদিকে দিকে লঙ্কান একাদশে এসেছে দুটি পরিবর্তন। দলে এসেছে রমেশ মেন্ডিস আর অভিষেক ঘটেছে বাঁ হাতি স্পিনার পারভিন জয়াউইক্রামার।

সারাবাংলা/এসএস

টপ নিউজ দ্বিতীয় টেস্ট প্রথম সেশন বাংলাদেশ ফিল্ডিংয়ে শ্রীলংকা বনাম বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর