Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হার্ভাটজের জোড়া গোলে ফুলহামকে হারাল চেলসি

স্পোর্টস ডেস্ক
২ মে ২০২১ ০০:৩৮

প্রিমিয়ার লিগের শীর্ষে চারে জায়গা ধরে রাখতে ফুলহামের বিপক্ষে জয়টা খুবই জরুরি ছিল চেলসির। আর উয়েফা চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ থেকে ১-১ গোলে ড্র করে আসা চেলসির ফর্ম এখন তুঙ্গে। তাই তো ঘরের মাঠে জয়ের বিকল্প কিছুই ভাবছিল না অল ব্লুজরা। স্ট্যামফোর্ডে ব্রিজে কাই হার্ভাটজের জোড়া গোলে ফুলহামের বিপক্ষে ২-০ ব্যবধানের সহজ জয় পেয়েছে থমাস তুখেলের দল।

ঘরের মাঠে ম্যাচের পাঁচ মিনিটের মাথায় পিছিয়ে পড়তে পারত চেলসি। কিন্তু গোলরক্ষক এডুয়ার্ড মেন্ডির দক্ষতায় কর্নারের মাধ্যমে রক্ষা পায় স্বাগতিকরা। মধ্যমাঠে কাই হার্ভাটজ বল হারালে সেখান থেকে আক্রমণে উঠে এসে ডি বক্সের ভেতর থেকে জোরালো শট নেয় রবিনসনের শট ফেরান মেন্ডি।

বিজ্ঞাপন

এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চেলসি। ১০ মিনিটের মাথায় ইংলিশ তরুণ মিডফিল্ডার মেসন মাউন্টের অ্যাসিস্ট থেকে গোল করে ব্লুজদের লিড এনে দেন জার্মান ফরোয়ার্ড কাই হার্ভাটজ। মাঝমাঠ থেকে উড়ে আসা বল দুর্দান্তভাবে নিজের নিয়ন্ত্রণে নিয়ে হার্ভাটজের উদ্দেশ্যে থ্রু বল দেন মাউন্ট। সেখান থেকে ডান দিকের কোনা দিয়ে বল জালে পাঠান হার্ভাটজ। আর চেলসি এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

লিড নেওয়ার মিনিট সাতেক পর লিড দ্বিগুণ করেন হার্ভাটজ। এবারেও বলের যোগানদাতা ছিলেন মাউন্ট। কিন্তু এবারে বলের একটু বেশি আগেই এগিয়ে গিয়েছিলেন হার্ভটজ। আর তাই তো অফসাইডের খড়ায় পড়ে বাতিল হয়ে যায়। ম্যাচের ৩৯তম মিনিটে টিমো ভার্নার গোলমুখে হাকিম জিয়েচের উদ্দেশ্যে দুর্দান্ত এক বল বাড়ান কিন্তু সহজ এই সুযোগটি গোলে পরিণত করতে পারেননি মরক্কোর এই ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরেই মাত্র চার মিনিটের মাথায় স্বদেশী ফরোয়ার্ড টিমো ভার্নারের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান ২-০ করেন হার্ভাটজ। বাঁ দিক থেকে বেন চিলওয়েলের কাছ থেকে বল পেয়ে হার্ভাটজের সঙ্গে দেওয়া নেওয়া করে ডি বক্সে ঢুকে আবারও হার্ভাটজকেই বল বাড়ান ভার্নার। আর ডি বক্সের কোনায় বল পেয়ে বল জালে জড়াতে একটুও ভুল করেননি হার্ভাটজ। তাতেই অল ব্লুজরা ২-০ গোলে এগিয়ে যায়।

এরপর শেষ পর্যন্ত চেলসি আরও কিছু সুযোগ তৈরি করলেও আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে থমাস তুখেলের দল। এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের চারে নিজেদের অবস্থান শক্ত করল চেলসি। ৩৪ ম্যাচে ১৭ জয়, ১০ ড্র আর ৭ হারে ৬১ পয়েন্ট নিয়ে চারে অবস্থান চেলসির। এক ম্যাচ কম খেলে ৫৫ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট হাম। আর ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি।

সারাবাংলা/এসএস

২০২০/২১ মৌসুম ইপিএল ইংলিশ প্রিমিয়ার লিগ কাই হার্ভাটজ চেলসি বনাম ফুলহাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর